অনলাইন ডেস্কঃ বৃহস্পতিবার ভারতীয় ক্রিকেট দলের জুনিয়র ফিজিও যোগেশ পারমার শরীরে করোনা সংক্রমণ ধরা পড়ে। তারপর থেকেই শুক্রবার ম্যানচেস্টার টেস্ট মাঠে গড়া নিয়ে অনিশ্চয়তা দেখা দেয়।

ভারতীয় ক্রিকেট দলকে পাঁচ ম্যাচ সিরিজে শেষ টেস্ট ম্যাচটি খেলার জন্য অনেক অনুরোধ করে ইংল্যান্ড অ্যান্ড ওয়েলস ক্রিকেট বোর্ডের (ইসিবি)। কোনো অনুরোধেই কাজ হয়নি। ভারত খেলতে আগ্রহী না হওয়ায় শেষ পর্যন্ত শুক্রবার শেষ মুহূর্তে ম্যানচেস্টার টেস্ট বাতিলের সিদ্ধান্ত হয়।

ম্যানচেস্টার টেস্ট বাতিল হওয়ায় ইংল্যান্ডের ৪০ মিলিয়ন ডলার ক্ষতি হয়েছে।

ভারতীয় সংবাদমাধ্যম সূত্রের খবর চলতি মাসের শেষদিকে ব্যক্তিগত কারণে ইংল্যান্ড সফরে যেতে পারেন ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ডের (বিসিসিআই) সভাপতি সৌরভ গাঙ্গুলী।

সেই সফরে হয়তো ম্যানচেস্টার টেস্ট বাতিলে ইংল্যান্ড যে ক্ষতির সম্মুক্ষীণ হয়েছে সে ব্যাপারে ইসিবির প্রধান নির্বাহী টম হ্যারিসন ও ইয়ান ওয়াটমোরের সঙ্গে বৈঠকে বসতে পারেন সৌরভ।

একটি সূত্রে জানা যায়, শেষ মুহূর্তে ম্যানচেস্টার টেস্ট বাতিল হওয়ায় ইংল্যান্ড প্রায় ৪০ মিলিয়ন ডলার ক্ষতির সম্মুখীন হয়েছে। যার ৩০ মিলিয়ন আসত ব্রডকাস্টারদের থেকে এবং বাকি ১০ মিলিয়ন টিকিট বিক্রি থেকে।

এই ক্ষতি এড়াতে ভারতকে একটি টেস্ট খেলার প্রস্তাব দিয়েছে ইংল্যান্ড। স্কাই স্পোর্টসকে ইসিবির প্রধান নির্বাহী টম হ্যারিসন জানান, আমি যতদূর জানি আলাদা একটি টেস্ট খেলা হবে।

আগামী বছরের জুলাই মাসে টেস্ট সিরিজ খেলতে ফের ইংল্যান্ড সফরে যেতে পারে ভারত। সেই সময় ম্যানচেস্টারে সদ্য বাতিল হওয়া টেস্ট ম্যাচটি হতে পারে। সূত্রঃ যুগান্তর

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here