অনলাইন ডেস্কঃ দুই দিনের সফরে কাশ্মির গিয়েছেন সর্ব ভারতীয় কংগ্রেসের অন্যতম শীর্ষ নেতা রাহুল গান্ধী। সেখানে কংগ্রেস কর্মীদের আয়োজিত এক সভায় তিনি বলেছেন, আমি একজন কাশ্মীরী পণ্ডিত। আমার পরিবারও কাশ্মিরি পণ্ডিত। এ সময় ‘জয় মাতা দি’ স্লোগানও দেন তিনি। যা নিয়ে সমালোচনায় মুখর হয়েছে বিজেপি। খবর এনডিটিভি’র।

প্রতিবেদনে বলা হয়েছে, দীর্ঘদিন ধরে ক্ষমতাসীন বিজেপিকে ধর্মের সঙ্গে রাজনীতিকে জড়িত করার জন্য আক্রমণ করে আসছে কংগ্রেস। সেই দলটির নেতা রাহুল গান্ধী আজ শুক্রবার জম্মুর একটি মঞ্চ থেকে ‘জয় মাতা দি’ বলার জন্য কর্মীদের আহ্বান জানিয়েছেন। তিনি নিজেও এই স্লোগান দিয়েছেন।

পরে রাহুল গান্ধী বলেন, ‘আমি একজন কাশ্মিরি পণ্ডিত। আমার পরিবারও কাশ্মিরি পণ্ডিত। কাশ্মিরি পণ্ডিতদের প্রতিনিধি দল আমার সঙ্গে দেখা করেছে। তারা বলেছে, কংগ্রেস তাদের জন্য অনেক কল্যাণমূলক পরিকল্পনা বাস্তবায়ন করেছে, কিন্তু বিজেপি কিছুই করেনি।

আমি প্রতিশ্রুতি দিচ্ছি যে, আমার কাশ্মিরি পণ্ডিত ভাইদের জন্য কিছু করব, যোগ করেন তিনি।

এদিকে, বিজেপি তার মন্দির দর্শন ও এই পদক্ষেপগুলোকে ‘সুবিধাবাদী’ বলে অভিহিত করেছে। এক বিবৃতিতে ক্ষমতাসীন দলটি বলেছে, রাহুল গান্ধী খুব সুবিধাজনকভাবে ভুলে গেছেন যে, কাশ্মিরি পণ্ডিতদের দুঃখ কংগ্রেস এবং তাদের সমমনা দলের ‘তুষ্ট করার রাজনীতির’ কারণে। জম্মু ও কাশ্মিরের সমস্যাগুলো গান্ধী পরিবারের কারণেই। অঞ্চলটির সমস্যার জন্য দায়ী জওহরলাল নেহেরু। রাহুল এবার যা করেছেন সেটা তার ‘অপরিপক্কতা এবং দায়িত্বজ্ঞানহীনতা’। সূত্রঃ যমুনা নিউজ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here