অনলাইন ডেস্কঃ ইসরায়েলের অতি সুরক্ষিত কারাগার থেকে পালিয়ে যাওয়া ফিলিস্তিনিদের পক্ষে অধিকৃত পশ্চিমতীরে ব্যাপক বিক্ষোভ করা হয়েছে।

চলতি সপ্তাহে দখলদার দেশটির গিলবয় কারাগারের চত্বরে গর্ত খুড়ে ছয় ফিলিস্তিনি পালিয়ে যান। তাদের মধ্যে পাঁচজন প্রতিরোধ আন্দোলন ইসলামিক জিহাদ ও একজন ফাতাহ আন্দোলনের সদস্য।-খবর রয়টার্স ও মিডল ইস্ট আইয়ের

এতে ফিলিস্তিনিদের উৎসাহ যেমন বেড়েছে, তেমনই ইসরায়েলকেও সতর্ক হতে হচ্ছে। তবে এসব ফিলিস্তিনির প্রাণ নিয়ে শঙ্কায় দিন পার করতে হয়েছে পরিবারগুলোকে। তারা জানেন না, তাদের স্বজনরা কোথায় এবং কীভাবে আছেন।
ওই ছয় ফিলিস্তিনিকে ধরতে তল্লাশি বাড়িয়ে দিয়েছে ইসরায়েলি নিরাপত্তা বাহিনী। কিন্তু তাদের পক্ষ সমর্থন করে রামাল্লা, বেথেলহেম, হেবরন ও পশ্চিমতীরে শত শত ফিলিস্তিনি জড়ো হয়ে বিক্ষোভ প্রদর্শন করেন। ফিলিস্তিনের পতাকা উড়িয়ে তারা ‘স্বাধীনতা, স্বাধীনতা’ বলে স্লোগান দেন।
টায়ার জ্বালিয়ে বিক্ষোভ করা ২৫ বছর বয়সী জিহাদ আবু আদি বলেন, দখলদারদের কারাগারে আটক ফিলিস্তিনিদের পক্ষে সংহতি জানাতে আমরা জড়ো হয়েছি। আমাদের বিরোচিত বন্দিদের জন্য অন্তত আমরা বিক্ষোভ তো জানাতে পারি। সূত্রঃ সময় নিউজ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here