অনলাইন ডেস্কঃ করোনাকালীন বিরতি শেষে দীর্ঘ আঠারো মাস পর চালু হতে যাচ্ছে দেশের শিক্ষা প্রতিষ্ঠানগুলো। সেই উপলক্ষে শিক্ষার্থীদের উৎসাহিত করে তুলতে আরও একটি বিখ্যাত গান পরিবেশন করেছে জনপ্রিয় সংগীতানুষ্ঠান ‘আইপিডিসি আমাদের গান’। এবারের আয়োজনে দেশের জনপ্রিয় ফোক ব্যান্ড ‘জলের গান’-এর বিখ্যাত ‘ইস্কুল খুইলাছে রে মাওলা’ গানটি দেখানো হয়েছে।

গানটির রচয়িতা কবি রমেশ শীল এবং গানটি পরিবেশন করবে জনপ্রিয় ব্যান্ড ‘জলের গান’। করোনাকালীন বন্ধ ছিল দেশের সকল শিক্ষা প্রতিষ্ঠান। ফলে শিক্ষার্থীরা দীর্ঘ একটি সময়ের জন্য তাদের ছাত্রজীবনকে ভীষণভাবে মিস করেছে, যা বলার অপেক্ষা রাখে না। তবে শিগগিরই দেশব্যাপী পুনরায় চালু হতে যাচ্ছে সকল শিক্ষা প্রতিষ্ঠান এবং গানের মাধ্যমে শিক্ষার্থীদের উৎসাহ ও মনোবল জোগাতে আইপিডিসি ফাইন্যান্স লিমিটেডের এই প্রয়াস।

গত বছর, অর্থাৎ ২০২০ সাল থেকে সম্প্রচারিত হচ্ছে ‘আইপিডিসি আমাদের গান’ অনুষ্ঠানটি, যার মাধ্যমে দেশের ফোক সংগীত বিশ্ব দরবারে পরিচিতি লাভ করছে। দেশের জনপ্রিয় কিছু ফোক গান নতুন আঙ্গিকে রেকর্ড করে পরিবেশন করছে উদীয়মান শিল্পীরা। অনুষ্ঠানটি পরিচালনা করছেন দেশের অন্যতম জনপ্রিয় শিল্পী পার্থ বড়ুয়া।

‘ইস্কুল খুইলাছে রে মাওলা’ গানের লিংক: https://www.youtube.com/watch?v=qGEu_nToSMg

সূত্রঃ বিডি প্রতিদিন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here