অনলাইন ডেস্কঃ করোনায় প্রাণ হারিয়েছেন দক্ষিণ আফ্রিকার সাবেক পেস বোলিং অলরাউন্ডার জন ওয়াটকিন্স। সাবেক এই প্রোটিয়া অলরাউন্ডার বিশ্বের সবচেয়ে প্রবীণ ক্রিকেটার ছিলেন। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৯৮ বছর।

সোমবার ক্রিকেট সাউথ আফ্রিকা (সিএসএ) এক বিবৃতিতে জানায়, করোনাভাইরাসে আক্রান্ত হয়ে চলে গেছেন ১৯৪০ ও ১৯৫০ দশকে দক্ষিণ আফ্রিকার প্রতিনিধিত্ব করা ওয়াটকিন্স। ১০ দিন আগে ভাইরাসটিতে আক্রান্ত হয়েছিলেন তিনি।

স্লিপে ফিল্ডিংয়ের জন্য পরিচিত ছিলেন ওয়াটকিন্স। তার ক্যারিয়ারে স্মরণীয় হয়ে আছে ১৯৫২-৫৩ মৌসুমে অস্ট্রেলিয়া সফর। অজিদের বিপক্ষে ওই সিরিজে ৪০৮ রান ও ১৬ উইকেট নেন তিনি।

এমসিজিতে সিরিজের শেষ টেস্টে দুই ইনিংসে ৯২ ও ৫০ রান করেন ওয়াটকিন্স। যার মধ্যে তার ক্যারিয়ার সেরা স্কোর ৯২। এই টেস্টে বল হাতে ৬ উইকেট নিয়ে জয় এনে দেওয়ার পাশাপাশি দক্ষিণ আফ্রিকাকে সিরিজে সমতায় ফেরান তিনি।

ক্যারিয়ারে ১৫টি টেস্ট খেলে ১৯৫৭ ‍সালে অবসর নেন ওয়াটকিন্স। ব্যাট হাতে তিন ফিফটিতে তার রান ৬১২। ২৮.১৩ গড়ে রান দিয়ে শিকার করেছেন ২৯ উইকেট।

ওয়াটকিন্স টেস্ট ক্যারিয়ার শেষ করেন ১.৭৪ ইকোনমি রেটে, যা ক্রিকেটের প্রাচীনতম সংস্করণে সবমিলিয়ে ষষ্ঠ সেরা। সূত্রঃ যুগান্তর

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here