অনলাইন ডেস্কঃ বর্ষীয়ান রাজনীতিবিদ ও আওয়ামী লীগের উপদেষ্টামণ্ডলীর সদস্য, সাবেক মন্ত্রী তোফায়েল আহমেদকে উন্নত চিকিৎসার জন্য দিল্লি নেওয়া হয়েছে।

শুক্রবার (৩ সেপ্টেম্বর) বেলা ১১টায় নিয়মিত ফ্লাইটে ৭৭ বছর বয়সী এই রাজনীতিবিদকে দিল্লি নেওয়া হয়। তাকে দিল্লির মেডান্টা দি মেডিটিডি হাসপাতালে ভর্তি করা হবে বলে জানা গেছে।


উন্নত চিকিৎসা ও চেকআপের জন্য তিনি দিল্লিতে নেওয়া হয়েছে বলে জানিয়েছেন তার জামাতা ডা. তৌহিদুজ্জামান।

তিনি জানান, স্কয়ার হাসপাতালে কিছু পরীক্ষা-নিরীক্ষা শেষে তোফায়েল আহমেদকে পর্যবেক্ষণে রাখা হয়। তার শরীরের অবস্থা আগের চেয়েও ভালো বলেও জানান তিনি।

জানা গেছে, বার্ধক্যজনিত কারণে বৃহস্পতিবার (২ সেপ্টেম্বর) হঠাৎ অসুস্থ হয়ে পড়ায় তাকে রাজধানীর স্কয়ার হাসপাতালে ভর্তি করানো হয়।
তোফায়েল আহমেদ ছিলেন জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের রাজনৈতিক সচিব। এ ছাড়াও মুক্তিযুদ্ধে মুজিব বাহিনীর অঞ্চলভিত্তিক দায়িত্বপ্রাপ্ত চার প্রধানের একজন ছিলেন তিনি।

বর্তমানে বাংলাদেশ আওয়ামী লীগের অন্যতম শীর্ষ এই নেতা ১৯৬৯ সালের ২৩ ফেব্রুয়ারি শেখ মুজিবুর রহমানকে ‘বঙ্গবন্ধু’ উপাধি প্রদানের ঘোষণা দেন। পাঁচবারের সংসদ সদস্য (এমপি) ও দুবারের মন্ত্রী তোফায়েল আহমেদ এখন আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য।

প্রবীণ এই রাজনীতিবিদ সর্বশেষ একাদশ জাতীয় সংসদ নির্বাচনে ভোলা-১ আসন থেকে নির্বাচিত হন। তিনি বাণিজ্যমন্ত্রী হিসেবেও দায়িত্ব পালন করেছেন। বর্তমানে বাণিজ্য মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতির দায়িত্ব পালন করছেন তোফায়েল আহমেদ। সূত্রঃ সময় নিউজ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here