অনলাইন ডেস্কঃ ক্রিস্টিয়ানো রোনালদো ম্যাজিকে অবিশ্বাস্য জয় পেল পর্তুগাল। শুধু তাই নয়, পর্তুগালের ২-১ গোলে জয়ের ম্যাচে আন্তর্জাতিক ফুটবলে এককভাবে সর্বোচ্চ গোলের রেকর্ড গড়েছেন পর্তুগিজ মহাতারকা।

বুধবার (১ সেপ্টেম্বর) দিনগত রাতে আয়ারল্যান্ডের বিপক্ষে ম্যাচের ৮৮ মিনিট পর্যন্ত ১-০ গোলে পিছিয়ে ছিল পর্তুগিজরা। শেষ মুহূর্তে জোড়া গোল করে দলকে জিতিয়েছেন সিআর সেভেন।

শূন্যে ভেসে থাকা ছবিটা বাঁধাই করে রাখবে ক্রিস্টিয়ানো রোনালদোর ভক্তরা। প্রার্থনা করবে, উঁচু থেকে প্রিয় তারকাকে কখনোই নামিয়ে আনতে না পারুক অন্য কেউ। আপাত দৃষ্টিতে সেটা দুঃসাধ্যই। আয়ারল্যান্ডের বিপক্ষে জোড়া গোলের সুবাদে যেখানে পৌঁছে গেছেন সিআর সেভেন, সেটা ধরা ছোঁয়ার বাইরে। ইরানের আলি দাইয়ের রেকর্ড ভেঙে ১১১ গোল নিয়ে এখন আন্তর্জাতিক ফুটবলে সর্বোচ্চ গোলের মালিক ক্রিস্টিয়ানো।
অথচ ম্যাচটা রোনালদোর জন্য থাকতে পারতো হতাশার এক ছবি হয়েই। শুরুতেই যে পেনাল্টি মিস করে বসেন তিনি। শেষের ৯ মিনিট বাদে আটকে ছিলেন নিজের ছায়াতেই।
প্রতিপক্ষের সবচেয়ে বড় তারকা ছন্দ খুঁজে না পান, এটাই তো কামনা আইরিশদের। সাহস সঞ্চয় করে আক্রমণেও যায় তারা। পর্তুগিজদের ভয় ধরিয়েছে অন আর অফ টার্গেট মিলিয়ে আয়ারল্যান্ডের ৬ শট।

যে ভয় আরও বাড়ে প্রথমার্ধের বাঁশি বাজার আগ মুহূর্তে এগানের গোলে আয়ারল্যান্ড লিড নিলে।
গোল দিয়ে রক্ষণাত্মক কৌশলে খেলতে থাকে আয়ারল্যান্ড। কোনোভাবেই তাদের জমাট রক্ষণে চিড় ধরাতে পারছিল না ফার্নান্দো সান্তোসের শিষ্যরা।
বল দখল, পাস, শট সবকিছুতে যোজন যোজন এগিয়ে থেকেও সমতাসূচক গোলের দেখা পাননি ব্রুনো ফার্নান্দেজ, বার্নার্দো সিলভা কিংবা দিয়োগো জোতার মতো ক্লাব ফুটবলের ইনফর্ম তারকারা।
চাপ বাড়ছিল। দারুণ এক জয়ের অপেক্ষায় আইরিশরা। কিন্তু, একজন ডেভিল যে ছিল পর্তুগালের স্কোয়াডে। আইরিশদের হৃদয় ভাঙার জন্য ম্যাচের অন্তিম মুহূর্তটাকেই বেছে নিলেন সদ্যই ম্যানচেস্টারের রেড ডেভিলদের ডেরায় ফেরা রোনালদো। বিশ্বকাপ বাছাইপর্বে গ্রুপ এ’তে ৪ ম্যাচে ১০ পয়েন্ট নিয়ে শীর্ষস্থান আরও পোক্ত করল সেলেসাওরা। সূত্রঃ সময় নিউজ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here