অনলাইন ডেস্কঃ বার্সেলোনার সঙ্গে লিওনেল মেসির দীর্ঘ ২১ বছরের পথচলায় নিজের নামের সঙ্গে জার্সির নম্বরটাও যুক্ত হয়ে গিয়েছিল। এই আর্জেন্টাইন ফুটবলারের উন্মাদনায় ‘এলএমটেন’ একটি ব্র্যান্ড হয়ে গিয়েছিল। কিন্তু সেসব এখন অতীত, পিএসজিতে মেসির জার্সি নম্বর ৩০। সেখানে বন্ধু নেইমার নিজের ১০ নম্বর জার্সিটা দিতে চাইলেও মেসি নেননি।

এদিকে, বার্সেলোনার ১০ নম্বর জার্সির কী হবে- এ নিয়ে তুমুল জল্পনা ছিলো। তবে এবার সেই প্রশ্নের উত্তরও পাওয়া গেল। স্পেন ও বার্সেলোনার উদীয়মান তারকা আনসু ফাতিকে ১০ নম্বর জার্সিটি তুলে দিয়েছে বার্সা। আজ বুধবার এক বিবৃতিতে বিষয়টি নিশ্চিত করেছে কাতালান দলটি।

উল্লেখ্য, মেসির সম্মানে ১০ নম্বর জার্সিটি ২০২১-২২ মৌসুমে তুলে রাখতে চেয়েছিল বার্সেলোনা কর্তৃপক্ষ। কিন্তু স্প্যানিশ লা লিগার বিধির কারণে এটা সম্ভব হয়নি। লা লিগায় প্রত্যেক দলে ১ থেকে ২৫ নম্বর জার্সির ব্যবহার বাধ্যতামূলক।

ইনজুরি নিয়ে দীর্ঘ ৯ মাস মাঠের বাইরে ছিলেন আনসু ফাতি। গত সপ্তাহে অনুশীলনে ফেরা ১৮ বছর বয়সী ফরোয়ার্ড ফাতির এবার ১৭ নম্বর জার্সি পরে খেলার কথা ছিল। ২০১৯এ বার্সেলোনা মূল দলে অভিষেক হওয়া ফাতি গত মৌসুমে খেলেন ৩১ নম্বর জার্সি গায়ে।

বার্সেলোনায় মেসি ১০ নম্বর জার্সি পান ২০০৮-এ। এর আগে বার্সায় ১০ নম্বর জার্সি গায়ে খেলেছেন রিভালদো, হুয়ান রোমান রিকেলমে, রোনালদিনহোর মতো তারকারা। সূত্র: বিডি প্রতিদিন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here