অনলাইন ডেস্কঃ তালেবান মুখপাত্র জবিউল্লাহ মুজাহিদ বলেছেন, তার দেশ থেকে মার্কিন সেনাদের প্রত্যাহারের ফলে উগ্র সন্ত্রাসী গোষ্ঠী দায়েশের হামলা বন্ধ হবে। তালেবান যোদ্ধারা দায়েশের হামলা দমন করবে বলে জানান তিনি।

ফরাসি বার্তা সংস্থা এএফপিকে দেয়া সাক্ষাৎকারে জবিউল্লাহ মুজাহিদ বলেন, “যেসব আফগান নাগরিক দায়েশে যোগ দিতে প্রভাবিত হয়েছে আশা করি বিদেশি সেনাদের অনুপস্থিতিতে ইসলামি সরকার গঠনের পর তারা হামলা বন্ধ করবে। তবে যদি তারা যুদ্ধ-পরিস্থিতি তৈরি করে এবং হামলা অব্যাহত রাখে তাহলে আমরা তাদের বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা নেব।”

গত বৃহস্পতিবার কাবুল আন্তর্জাতিক বিমানবন্দরে ভয়াবহ বোমা বিস্ফোরণে ১৩ মার্কিন সেনাসহ ১৮০ জন নিহত হয়। ওই হামলার দায়িত্ব স্বীকার করেছে দায়েশ। এরপর মার্কিন বাহিনী দায়েশের বিরুদ্ধে অভিযানে নামে এবং আফগানিস্তানে অন্তত দুই দফা হামলা চালিয়েছে। এতে ক্ষুব্ধ হয়েছে তালেবান।

এর আগে জবিউল্লাহ মুজাহিদ বলেছিলেন, আফগানিস্তানের কোথাও হামলা চালাতে হলে মার্কিন সেনাদের জন্য তালেবানের অনুমতি লাগবে। অবশ্য গতরাতে আফগানিস্তান থেকে মার্কিন সেনাদের সম্পূর্ণভাবে প্রত্যাহার করা হয়েছে এবং এর মধ্যদিয়ে আফগানিস্তানে মার্কিন সেনাদের ২০ বছরের দখলদারিত্বের অবসান হয়েছে। সূত্রঃ বিডি-প্রতিদিন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here