অনলাইন ডেস্কঃ একটা জয়। আর তার সঙ্গে জুড়ে গেল রেকর্ড। লর্ডস টেস্টে তার ব্যাটিং যতই প্রশ্নের মুখে পড়ুক না কেন, অধিনায়ক হিসেবে কীর্তি গড়ে ফেললেন বিরাট কোহলি। লর্ডস টেস্ট জিতে ক্লাইভ লয়েডের ৩৬টি টেস্ট জয়ের রেকর্ড টপকে গেলেন ক্যাপ্টেন কোহলি। তার সঙ্গে প্রথম এশীয় অধিনায়ক হিসেবে গড়লেন অন্য কীর্তি।

বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালের আগেই ক্লাইভ লয়েডকে ছুঁয়ে ফেলেছিলেন বিরাট কোহলি। ৩৬টি টেস্ট জিতে ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেটের কিংবদন্তীকে ছুঁয়ে ফেলেছিলেন বিরাট। আর লর্ডস টেস্ট জিতে এখন অধিনায়ক হিসেবে ৩৭টি জেতার রেকর্ড গড়ে ফেললেন বিরাট। বিরাটের সামনে এখন রয়েছেন তিনজন অধিনায়ক। স্টিভ ওয়াহ, রিকি পন্টিং ও গ্রাহেম স্মিথ।

অধিনায়ক হিসেবে ৪১টি টেস্ট জিতেছেন অজি অধিনায়ক স্টিভ ওয়া। আরেক অস্ট্রেলিয়া অধিনায়ক রিকি পন্টিং জিতেছেন ৪৮টি টেস্ট। আর দক্ষিণ আফ্রিকার অধিনায়ক গ্রাহেম স্মিথ জিতেছেন অধিনায়ক হিসেবে সবচেয়ে বেশি টেস্ট। ৫৩টি।

স্টিভকে টপকে যাওয়ার জন্য বিরাটের প্রয়োজন আর মাত্র ৫টি টেস্ট জয়। শুধু তাই নয়, একমাত্র এশীয় অধিনায়ক হিসেবে দক্ষিণ আফ্রিকা, ইংল্যান্ড, নিউজিল্যান্ড ও অস্ট্রেলিয়ার মাটিত টেস্ট জয়ের অনন্য কীর্তি গড়লেন ক্যাপ্টেন কোহলি। সূত্রঃ বিডি-প্রতিদিন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here