অনলাইন ডেস্কঃ লম্বা সময় ধরে জৈব-সুরক্ষা বলয়ে থেকে জিম্বাবুয়ে সফর শেষে ঘরের মাঠে অস্ট্রেলিয়ার বিপক্ষে হোম সিরিজ খেলে বাংলাদেশ দল।

জিম্বাবুয়ের মাঠে হ্যাটট্রিক সিরিজ জয় করে দেশে ফেরা টাইগাররা ঘরের মাঠে অস্ট্রেলিয়াকে টি-টোয়েন্টি সিরিজে ৪-১ ব্যবধানে হারিয়ে ইতিহাস গড়ে।

লম্বা সময় ধরে জৈব-সুরক্ষা বলয়ের মধ্যে থাকা ক্রিকেটাররা ফুসরত পাননি পরিবারের সঙ্গে সময় কাটানোর। অস্ট্রেলিয়া সিরিজ শেষে বন্ধি দশা থেকে মুক্তি পান মাহমুদউল্লাহরা।

পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলতে ২৪ আগস্ট ঢাকায় আসবে নিউজিল্যান্ড ক্রিকেট দল। তার আগে টাইগারদের বিশ্রাম দিয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

তবে বিশ্রাম দেওয়া হলেও ক্রিকেটারদের করোনার এই মহামারির সময়ে খেলায় থাকতে হলে বেশ কিছু নিয়ম মেনে চলতে হবে।

এব্যাপারে বিসিবির প্রধান নির্বাহী (সিইও) নিজামউদ্দিন চৌধুরী বলেন, আমাদের খেলোয়াড়দের নিয়ে মেডিকেল ও ক্রিকেট অপারেশন্স বিভাগ কাজ করছে। তাদের বলে দেওয়া হয়েছে কী কী বিষয় মেনে চলতে হবে। চলাফেরা সীমাবদ্ধ রাখতে বলা হয়েছে। পরিবারের সঙ্গে থাকার জন্য অনুরোধ করা হয়েছে। জনসমাগমে যাওয়ার ব্যাপারে নিরুৎসাহিত করা হয়েছে।

সোমবার মিরপুর শেরেবাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে সুজন আরো বলেন, অস্ট্রেলিয়া ও নিউজিল্যান্ড দুই দলই একই ঘরানার। অস্ট্রেলিয়াকে যে ধরনের বায়োবাবল পরিবেশ দেওয়া হয়েছিল, নিউজিল্যান্ডও একই সুবিধা চাইছে। আমরা চেষ্টা করছি একই রকমের বায়োবাবল পরিবেশ রাখার। সম্পূর্ণ বায়োবাবল তৈরি করে সিরিজ আয়োজন করব। সূত্রঃ যুগান্তর

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here