অনলাইন ডেস্কঃ বঙ্গোপসাগরে ইঞ্জিন বিকল হয়ে ভাসতে থাকা একটি ফিশিং বোট থেকে ১৫ জন জেলেকে জীবিত উদ্ধার করেছে বাংলাদেশ কোস্ট গার্ড। বৃহস্পতিবার (১৩ আগস্ট) দিবাগত রাত ২টায় মাঝ সাগর থেকে তাদের উদ্ধার করে কোস্ট গার্ডের পূর্ব জোনের সদস্যরা।

শুক্রবার (১৩ আগস্ট) দুপুরে বাংলাদেশ কোস্ট গার্ড সদর দপ্তরের মিডিয়া কর্মকর্তা লে. কমান্ডার আমিরুল হক এ তথ্য জানান।


তিনি বলেন, গত মঙ্গলবার (১০ আগস্ট) একটি ফিশিং বোটে ১৫ জন জেলে ভোলার চরফ্যাশন উপজেলার মাইনুদ্দিন ঘাট থেকে বঙ্গোপসাগরে মাছ ধরতে যান। ওই দিনই মাছ ধরার সময় হাতিয়ার নতুন চ্যানেল থেকে আনুমানিক ১০ নটিক্যাল মাইল দূরে নৌকাটির ইঞ্জিন বিকল হয়ে যায়। টানা দুইদিন ভাসতে ভাসতে চট্টগ্রাম জেলার সন্দ্বীপ থানাধীন চ্যানেল থেকে ৭ নটিক্যাল মাইল দূরে নেটওয়ার্কের আওতায় আসে নৌকাটি। পরে বৃহস্পতিবার (১২ আগস্ট) নৌকার জেলেরা ভাসানচরের কোস্ট গার্ড স্টেশনের কাছে সাহায্য চান জেলেরা।

খবর পেয়ে পূর্ব জোনের স্টাফ অফিসারের (অপারেশন্স) নির্দেশ মোতাবেক একটি উদ্ধারকারী দল দ্রুত ঘটনাস্থলে যায় এবং ১৫ জন জেলেকে জীবিত উদ্ধার করতে সক্ষম হয়। উদ্ধার জেলেদের বৃহস্পতিবার (১৩ আগস্ট) দিবাগত রাতে ২টায় কোস্ট গার্ড স্টেশন ভাসানচরে আনা হয়। সেখানে তাদেরকে খাবার ও চিকিৎসাসেবা প্রদান করা হয়।

উদ্ধারকৃত জেলেদের পরিবারের কাছে হস্তান্তর কার্যক্রম প্রক্রিয়াধীন রয়েছে বলেও জানান তিনি।

লে. কমান্ডার আমিরুল হক আরও বলেন, বাংলাদেশ কোস্ট গার্ডের আওতাভুক্ত এলাকাসমূহে আইনশৃঙ্খলা নিয়ন্ত্রণ, জননিরাপত্তার পাশাপাশি বন দস্যুতা, ডাকাতি দমন ও মাদকদ্রব্য নিয়ন্ত্রণসহ উপকূলীয় অঞ্চলে যে কোনো ধরনের উদ্ধারে কোস্ট গার্ডের অভিযানে নিয়মিত অব্যাহত আছে এবং ভবিষ্যতেও থাকবে। সূত্রঃ সময় নিউজ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here