অনলাইন ডেস্কঃ ক্রিকেটের ক্ষুদে সংস্করণ টি-টোয়েন্টিতে এতদিন মাত্র একজনেরই ১০০ উইকেট ছিল। তিনি ছিলেন লঙ্কান পেসার লাসিথ মালিঙ্গা।

তবে এখন আর এই গর্বিত রেকর্ডের একক মালিক নন তিনি। গত ৯ আগস্ট অস্ট্রেলিয়ার বিপক্ষে শেষ টি-টোয়েন্টিতে মালিঙ্গার রেকর্ডে ভাগ বসালেন বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান। বিশ্বের দ্বিতীয় ক্রিকেটার হিসেবে এই কীর্তি গড়লেন সাকিব।

নিজের রেকর্ডে ভাগ বসানোয় সাকিবকে অভিনন্দন জানাতে কার্পণ্য করেননি লাসিথ মালিঙ্গা।

সাকিবের এমন অর্জন নিয়ে ক্রিকইনফোর সোশ্যাল অ্যাকাউন্টে পোস্ট করা হয়। আর সেখানে কমেন্ট করেন লাসিথ মালিঙ্গা। তিনি লেখেন, ‘অভিনন্দন! সাকিব, আরো অনেক পথ যেতে হবে।’

অস্ট্রেলিয়ার বিপক্ষে পঞ্চম ও শেষ টি-টোয়েন্টিতে ৬০ রানে জয় পায় বাংলাদেশ। এদিন মাত্র ৯ রানে ৪ উইকেট নেন সাকিব।  ইনিংসের ১৪তম ওভারে সাকিবের ঘূর্ণিতে রানের খাতা না খুলেই বিদায় নেন টার্নার। আর এরইসঙ্গে টি-টোয়েন্টি ১০০ উইকেটশিকারের গৌরব অর্জন করেন সাকিব। শুধু তাই নয়, একই ম্যাচে ২০ বলে ১১ রান করে টি-টোয়েন্টিতে হাজার রানও স্পর্শ করেন সাকিব।

সে হিসাবে ১০০ উইকেটের পাশাপাশি টি-টোয়েন্টিতে হাজার রান করা একমাত্র ক্রিকেটার সাকিব। রানের দিক থেকে প্রতিযোগিতার দৌড়ে না থাকলেও উইকেটের দিক দিয়ে এখনো সাকিবের ওপরে মালিঙ্গা। ১০৭ উইকেট নিয়ে টি-টোয়েন্টি ইতিহাসে এখন পর্যন্ত সর্বোচ্চ শিকার মালিঙ্গার। ১০২ উইকেট নিয়ে সাকিব আছেন দুই নম্বরে।

সাকিবের পর এক শ টি-টোয়েন্টি উইকেটের দৌড়ে আছেন টিম সাউদি (৯৯ উইকেট) ও রশিদ খান (৯৫)। সূত্রঃ যুগান্তর

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here