অনলাইন ডেস্কঃ ইয়েমেনের হুথি আনসারুল্লাহ আন্দোলনের মুখপাত্র মোহাম্মদ আব্দুস সালাম বলেছেন, ইরানের সঙ্গে তার দেশের সম্পর্ক রক্ষা করা অত্যন্ত গুরুত্বপূর্ণ। একই সঙ্গে তিনি বলেছেন, ইরানের সঙ্গে এই সম্পর্ককে ইয়েমেনে জনগণ অত্যন্ত সম্মানের চোখে দেখে। ইয়েমেনি জনগণের প্রতি ইরান যে সমর্থন দিয়ে আসছে তারও প্রশংসা করেন তিনি।

রবিবার ইরানের রাষ্ট্রীয় বার্তা সংস্থা ইরনাকে দেয়া এক সাক্ষাৎকারে এসব কথা বলেন আবদুস সালাম। সাক্ষাৎকারে তিনি বলেন, ইয়েমেনের ঘটনাবলী সম্পূর্ণ অভ্যন্তরীণ ব্যাপার। ইরান এবং সৌদি আরবের মধ্যে সংলাপ হলে উত্তেজনা কমতে পারে বলেও তিনি মন্তব্য করেন।

হুথি আনসারুল্লাহ আন্দোলনের এই নেতা বলেন, ইয়েমেনের মা’রিব প্রদেশে তৎপর আল-কায়েদা এবং তাকরির সন্ত্রাসী গোষ্ঠী দায়েশকে সমর্থন দিচ্ছে আমেরিকা, তারপরও ওই প্রদেশের অনেক এলাকা সন্ত্রাসীমুক্ত করতে সক্ষম হয়েছে ইয়েমেনের সামরিক বাহিনী ও আনসারুল্লাহ যোদ্ধারা।

ইয়েমেন বিষয়ক জাতিসংঘের নতুন বিশেষ দূত সম্পর্কে আব্দুস সালাম বলেন, আমেরিকা, ব্রিটেন, সৌদি আরব এবং সংযুক্ত আরব আমিরাতের নীতির বাইরে তিনি কিছু করতে পারবেন না, তার হাতে কোনও ক্ষমতা নেই। সূত্রঃ বিডি প্রতিদিন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here