অনলাইন ডেস্কঃ কোনো শর্ত ছাড়াই ইংলিশ প্রিমিয়ার লিগ চালিয়ে যেতে চায় ক্লাবগুলো। সোমবার হওয়া মিটিং শেষে এমনটাই সিদ্ধান্ত ক্লাবগুলোর। প্রিমিয়ার লিগের ৯০ জনের বেশি ফুটবলার করোনায় আক্রান্ত। আশঙ্কা ছিল স্থগিতাদেশ আসতে পারে। কিন্তু সেটি হয়নি। ১৩ ফুটবলার ও ১ জন গোলরক্ষক সুস্থ থাকলেই মাঠে নামতে পারবে ক্লাবগুলো।

করোনা মহামারিতে দীর্ঘদিন মাঠে খেলা ছিল না। ঘরবন্দি ছিলেন ফুটবলার থেকে শুরু করে সাধারণ মানুষ। সেই পরস্থিতির পরিবর্তন হয়েছে। নতুন পরিক্রমায় জীবন শুরু করেছে মানুষ। মাঠে ফিরেছে খেলাও। কোথাও দর্শকবিহীন, কোথাও আবার দর্শকদের নিয়েই আয়োজন হয়েছে ম্যাচ, ছিল নানারকম স্বাস্থ্য নিরাপত্তা।

এমন সময় আবারও উপক্রম খেলা বন্ধের। কারণ ইংলিশ প্রিমিয়ার লিগেই যে ৯০ জনের বেশি ফুটবলার করোনায় আক্রান্ত। কোনো কোনো দলকে দেখা গেছে একাদশ সাজাতে হিমশিম খেতে। এসব বিষয় নিয়েই বসেছিল ক্লাবগুলো। লিগ স্থগিতের সিদ্ধান্ত আসবে এমন শঙ্কায় ছিলেন সমর্থকরা। তবে না, এখনই লিগ বন্ধ হচ্ছে না। বৈঠক শেষে এমন সিদ্ধান্তেই পৌঁছেছে ক্লাবগুলো। বেশিরভাগ ক্লাব লিগ কোনো প্রকার শর্ত ছাড়াই খেলা চালিয়ে নেয়ার জন্য মত দিয়েছে। যতক্ষণ খেলোয়াড় আছে ততক্ষণ পর্যন্ত ম্যাচ আয়োজন করা যাবে। সব মিলিয়ে ১৩ ফুটবলার ও ১ জন গোলরক্ষক সুস্থ থাকলেই মাঠে নামতে রাজি আছে ক্লাবগুলো।

প্রিমিয়ার লিগের ৭৭ শতাংশ ফুটবলার করোনার দুই ডোজ ভ্যাকসিন নিয়েছেন। ১ ডোজ করে নিয়েছেন ৮৪ শতাংশ ফুটবলার। তারপরও করোনায় আক্রন্ত হচ্ছেন ফুটবলাররা।

ইতোমধ্যে বেশ কয়েকটি ম্যাচ শেষ সময়ে এসে বাতিল হয়েছে। করোনার এমন সংক্রমণ চলতে থাকলে যে কোনো সময় আসতে পারে লিগ স্থগিতের আদেশ। তবে ইপিএল কতৃপক্ষ লোকসান গুনতে চায় না আর, তাই যে কোনো মূল্যে শেষপর্যন্ত খেলা মাঠে রাখতে চায় তারা। সূত্রঃ যমুনা নিউজ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here