অনলাইন ডেস্কঃ ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগে (সিপিএল) দ্রুততম ফিফটির রেকর্ড গড়লেন আন্দ্রে রাসেল। মাত্র ১৪ বলে ৩টি চার ও ৬টি ছক্কার সাহায্যে হাফ সেঞ্চুরি করেন তিনি।

আন্দ্রে রাসেলই একমাত্র ক্রিকেটার, যিনি দুটি আলাদা টি-টোয়েন্টি ফ্র্যাঞ্চাইজি লিগে ১৪ বলে হাফ সেঞ্চুরির রেকর্ড গড়েছেন। এর আগে শ্রীলংকান প্রিমিয়ার লিগে ১৪ বলে ফিফটি করেন রাসেল।

শনিবার সেন্ট কিটসে স্বাগতিক সেন্ট লুসিয়া কিংসের বিপক্ষে রীতিমতো ব্যাটিং তাণ্ডব চালান জ্যামাইকা তালাওয়াসের এই তারকা অলরাউন্ডার।

এদিন ২৬ মিনিট ব্যাটিং করে ১৪ বলে ফিফটি করে ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগে নতুন রেকর্ড গড়েন রাসেল। তার আগে এত কম বলে কোনো ব্যাটসম্যান হাফ সেঞ্চুরির রেকর্ড গড়তে পারেননি।

এর আগে ২০১৯ সালে বার্বাডোজের হয়ে ১৫ বলে হাফ সেঞ্চুরি করেছিলেন দক্ষিণ আফ্রিকার তারকা অলরাউন্ডার জেপি ডুমিনি।

সেন্ট কিটসের বিপক্ষে রাসেল ১৪ বলে ৫০ রান করে অপরাজিত থাকেন। এছাড়া ৪৭, ৪৮, ৪৫, ও ৩৮ রান করেন চাদউইক ওয়ালটন, কেনার লুইস, হায়দার আলি ও রভমন পাওয়েল। তাদের ব্যাটিং ঝড়ে ২০ ওভারে ২৫৫ রানের পাহাড় গড়ে জ্যামাইকা তালাওয়াস। সিপিএলের ইতিহাসে কোনো দলের এটা দ্বিতীয় সর্বোচ্চ রান।

টার্গেট তাড়া করতে নেমে মিগল প্যাটোরিয়াসের গতি আর ইমরান খানের লেগ স্পিনে বিভ্রান্ত হয়ে ১৭.৩ ওভারে ১৩৫ রানে অলআউট হয় ফাফ ডু প্লেসিসের নেতৃত্বাধীন সেন্ট লুসিয়া কিংস।

দলের হয়ে ২৮ বলে সর্বোচ্চ ৫৬ রান করেন টিম ডেভিড। জ্যামাইকা তালাওয়াসের হয়ে চার উইকেট নেন প্যাটোরিয়াস। আর ৩ উইকেট নেন ক্যারিবীয় লেগ স্পিনার ইমরান খান। নিজেদের প্রথম ম্যাচে ১২০ রানের দাপুটে জয় পায় জ্যামাইকা। রানের দিক থেকে এটি সিপিএলে সবচেয়ে বড় ব্যবধানে হারের রেকর্ড। সূত্রঃ যুগান্তর

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here