অনলাইন ডেস্কঃ স্থানীয় নির্বাচনে সংঘাত একেবারে বন্ধ করা যায় না মন্তব্য করে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেছেন, এ ধরনের নির্বাচন আধিপত্যের নির্বাচন, গোষ্ঠীর মধ্যে নির্বাচন। এখানে একটু ঝগড়াঝাঁটি ও মারামারি হয়ই। তবে নিরাপত্তা বাহিনী বসে নেই।  সহিংসতা বন্ধে পুলিশসহ আইনশৃঙ্খলা বাহিনী তাদের কাজ ঠিকমতোই করছে।

বৃহস্পতিবার সচিবালয়ে চলমান ইউনিয়ন পরিষদ নির্বাচনে সহিংসতা নিয়ে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এসব কথা বলেন স্বরাষ্ট্রমন্ত্রী।

আজকের ইউপি নির্বাচনে নরসিংদীতে ৩ জন, কক্সবাজারে ১ জন নিহতের খবর পাওয়া গেছে-এ বিষয়ে সাংবাদিকরা দৃষ্টি আকর্ষণ করলে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, পুলিশের কাজটি পুলিশ করছে। আমাদের বিশাল এলাকায় নির্বাচন হচ্ছে। সবসময় আপনারা দেখে আসছেন, এটা গোষ্ঠী-গোষ্ঠীর নির্বাচন, আধিপত্যের নির্বাচন, এখানে সবসময়ই একটু ঝগড়াঝাঁটি হয়েই থাকে।  বেশ কয়েকটি জায়গায় হতাহতের ঘটনা আমরা দেখছি। পুলিশ যথার্থভাবে সহিংসতাকারীদের চিহ্নিত করেছে, দোষীদের ইতোমধ্যে গ্রেফতার করে ফেলেছে। যারা এই চক্রান্তের সঙ্গে জড়িত তাদেরকে চিহ্নিত করে ব্যবস্থা নেওয়া হচ্ছে।

প্রধানমন্ত্রীর নির্দেশনার বরাত দিয়ে আসাদুজ্জামান কামাল বলেন, সুষ্ঠু নির্বাচনের বিষয়ে প্রধানমন্ত্রী স্পষ্ট বলে গিয়েছেন।  নিরপেক্ষ নির্বাচনের জন্য আমাদের নিরাপত্তা বাহিনীকে যাতে ব্যবস্থা নিতে বলা হয়, সেটিই করা হয়েছে। সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন করার জন্য তারা কাজ করে যাচ্ছেন।

এ সময় মন্ত্রী জানান, আগামী ২৪-২৯ নভেম্বর গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় লোকজ মেলা অনুষ্ঠান হবে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা ওই মেলায় কোনো একদিন যাবেন। সূত্রঃ যুগান্তর

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here