অনলাইন ডেস্কঃ ক্রিশ্চিয়ানো রোনালদো ব্যাক করলেন ১২ বছর পর, ফুটবলবিশ্বের সেই বিখ্যাত লাল জার্সিতে। আবার সেই ওল্ড ট্র্যাফোর্ডে! আবারও থিয়েটার অব ড্রিমসে’র সবুজ গালিচায় বীর বিক্রমে দাপিয়ে বেড়ালেন। ৩৬ বছর বয়সী এই ফুটবলারের জোড়া গোলই ম্যানচেস্টার ইউনাইটেডকে মৌসুমের তৃতীয় জয় এনে দিল। নিউক্যাসলকে ৪-১ গোলে হারাল রেড ডেভিলরা। সেই সঙ্গে পৌঁছে দিল লিগ টেবিলের শীর্ষ স্থানে।

একযুগ পরেও তাকে ঘিরে উন্মাদনায় বিন্দুমাত্র ভাঁটা পড়েনি। লাল দৈত্যের দুর্গে এখনও সমান জনপ্রিয় তিনি। সম্ভবত সেকারণেই ম্যাঞ্চেস্টার ইউনাইটেডের জার্সিতে রোনালদোর দ্বিতীয় অভিষেক ম্যাচেও প্রথমবারের মতোই উন্মাদনা দেখা গেল। কাণায় কাণায় পূর্ণ মাঠে ‘পুত্রসম’ তারকার খেলা উপভোগ করতে উপস্থিত ছিলেন স্যার অ্যালেক্স ফার্গুসনও। নিজের অনুরাগী সমর্থকদের নিরাশ করেননি রোনালদো। অভিষেক ম্যাচেই কাঙ্ক্ষিত গোল তুলে নিয়েছেন তিনি।

ম্যাচের শুরু থেকেই রোনালদো জ্বরে কাবু ছিল ওল্ড ট্র্যাফোর্ড। তবে, প্রথম গোলের জন্য ম্যাঞ্চেস্টার জনতাকে অপেক্ষা করতে হয় প্রথমার্ধের একেবারে শেষ মুহূর্ত পর্যন্ত। একটা সময় মনে হচ্ছিল নিউ ক্যাসলের কঠিন রক্ষণ ভাঙতে চাপে পড়বে রেড ডেভিলরা। কিন্তু তখনই উদয় ম্যান ইউয়ের ঘরের ছেলের। প্রথমার্ধের একেবারে শেষ মুহূর্তে সুযোগ-সন্ধানী স্ট্রাইকারের মতো রিবাউন্ড থেকে গোল করে দলকে এগিয়ে দিলেন সিআর সেভেন।

দ্বিতীয়ার্ধের শুরুতে রেড ডেভিলদের রক্তচাপ খানিকটা বাড়িয়েই দিয়েছিলেন হাভিয়ার মানকুইলো। ম্যাচের বয়স যখন ৫৬ মিনিট তখনই দুর্দান্ত গোল করে সমতা ফিরিয়ে দেন নিউ ক্যাসলের স্ট্রাইকার। যার ফলে ম্যাঞ্চেস্টারের জয় নিয়ে সাময়িক সংশয় তৈরি হয়েছিল। কিন্তু দলে যখন রোনালদোর মতো মহাতারকা আছেন, তখন আর চিন্তা কী? ফের রেড ডেভিলদের ত্রাতার ভূমিকায় অবতীর্ণ হলেন রোনালদো। মিনিট ছয়েকের মধ্যেই নিজের ট্রেডমার্ক গোল করে ফের ইউনাইটেডকে এগিয়ে দিলেন তিনি। লুক শ’র বাড়ানো বল যেভাবে তিনি রিসিভ করে নিজেকে সেট-আপ করলেন, তারপর প্রতিপক্ষের গোলরক্ষকের দু’পায়ের ফাঁক দিয়ে ফিনিশ করলেন, তাতে পুরনো রোনাল্ডোকে মনে পড়ে যেতেই পারে। সিআর সেভেনের দ্বিতীয় গোলেই ম্যাঞ্চেস্টার ইউনাইটেডের জয় প্রায় নিশ্চিত হয়ে গিয়েছিল। সোনায় সোহাগা হল ম্যাচের ৮০ মিনিটে ব্রুনো ফার্নান্ডেজের করা বিশ্বমানের গোল এবং শেষ মুহূর্তে লিংগার্ডের করা গোল। যার ফলেই ৪-১ গোলে জিতল রেড ডেভিলরা। সূত্রঃ বিডি প্রতিদিন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here