সিরিয়ার অভ্যন্তরে দখলদার ইসরাইলের হামলার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে ইরান, রাশিয়া ও তুরস্ক।সিরিয়ার স্বাধীনতা, সার্বভৌমত্ব, আঞ্চলিক অখন্ডতা রক্ষায় এ হামলার বিরুদ্ধে একজোট হয়ে ইসরায়েলের বিরুদ্ধে এ তীব্র নিন্দা জানান তারা।সূত্র- ডেইলি সাবাহ।

সিরিয়ার নতুন সংবিধান প্রণয়নের ব্যাপারে দেশটির সরকার, বিরোধীদলগুলো ও আন্তর্জাতিক প্রতিনিধিদের অংশগ্রহণে মঙ্গলবার জেনেভায় তৃতীয় দফা ত্রিপক্ষীয় বৈঠক অনুষ্ঠিত হয়।ইরান, তুরস্ক ও রাশিয়ার প্রতিনিধিরা ওই বৈঠকের অবকাশে আলাদা ত্রিদেশীয় বৈঠকে করেন।

আরো পড়ুন:-
১.ইসরাইলি ড্রোন বিধ্বস্ত
২. জেরুজালেম ইসরাইলের রাজধানী নয়:ট্রাইব্যুনাল ডি রোমা
৩. আরব আমিরাতের সাথে সম্পর্ক ছিন্ন করার বিষয়ে ভাবছে তুরস্ক

বিবৃতিতে সিরিয়ায় ইসরাইলের অব্যাহত হামলাকে আন্তর্জাতিক আইন ও সিরিয়ার সার্বভৌমত্ব লঙ্ঘন এবং মধ্যপ্রাচ্যের নিরাপত্তা বিরোধী হিসেবে অভিহিত করা হয়। এছাড়াও বিবৃতিতে এ তিন দেশ দায়েশ,আল-নুসরা ফ্রন্ট ও আল-কায়েদার মত জঙ্গী সংগঠনগুলোর বিরুদ্ধে অবস্থান নেয়ার কথা জানিয়েছে।

সিরিয়ার তেল বিক্রির অর্থকে সেদেশের জনগণের সম্পদ হিসেবে অভিহিত করে এ জোট যৌথ বিবৃতিতে জানায়, দেশটির তেল সম্পদ কুক্ষিগত করার জন্য মার্কিন কোম্পানিগুলোর পদক্ষেপ নিন্দনীয়।তিন দেশের এ জোটের নিন্দা জানানোকে উপেক্ষা করে বুধবার (২৬ আগস্ট) সকালে লেবাননের শিয়াপন্থী মিলিশিয়া হিজবুল্লাহর কয়েকটি সীমান্ত চৌকিতে বিমান হামলা চালিয়েছে ইসরাইল।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here