অনলাইন ডেস্কঃ সিরিয়ার বন্দর শহর লাতাকিয়াতে বিমান হামলা চালিয়েছে ইসরাইল। এ নিয়ে শহরটিতে এই মাসে দ্বিতীয়বার হামলা চালালো ইহুদিবাদী দেশটি।

সিরিয়ার রাষ্ট্রীয় বার্তা সংস্থা সানা জানিয়েছে, মঙ্গলবার রাতের প্রথম প্রহরে ইসরাইলি বাহিনী এই হামলা চালায়। এতে লাতাকিয়া বন্দরে থাকা বেশ কয়েকটি কন্টেইনারে আগুন ধরে যায়।

সানা জানিয়েছে, রাত তিনটা ২১ মিনিটের দিকে বন্দর শহরে একের পর এক ক্ষেপণাস্ত্র নিক্ষেপ করা হয়। হামলার লক্ষ্যবস্তু ছিল কন্টেইনার ইয়ার্ড। বিমান হামলার পর একজন সিরীয় সেনা মারা গেছেন এবং বেশ ক্ষয়ক্ষতি হয়েছে।

সিরিয়ার সরকারি টিভির রিপোর্ট জানাচ্ছে, একটি হাসপাতাল ও কিছু বাড়িও বিমান হামলায় ক্ষতিগ্রস্ত হয়েছে। বিমান হামলার এক ঘণ্টা পরেও দমকল কর্মীরা আগুন নেভাতে ব্যস্ত ছিলেন।

সিরিয়ান অবজারভেটারি ফর হিউম্যান রাইটস জানাচ্ছে, গত ৭ ডিসেম্বর ইসরাইল বিমান হামলা করেছিল সিরিয়ায়। তবে সেই হামলা ছিল সামরিক ঘাঁটি লক্ষ্য করে।

ইসরাইলের সেনার তরফ থেকে কোনো মন্তব্য করা হয়নি। তবে ইসরাইল অতীতে জানিয়েছে, তারা ইরানপন্থি মিলিশিয়াকে লক্ষ্য করে আক্রমণ করেছে। এমন কি দামেস্কের প্রধান বিমানবন্দরেও তারা হামলা করেছে। সূত্রঃ যুগান্তর

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here