অনলাইন ডেস্কঃ এক প্রান্ত থেকে লিজেন্ডস অব রূপগঞ্জের সাকিব আল হাসান ভালোই বোলিং করছিলেন। ওদিকে প্রাইম ব্যাংকের এনামুল হকও অর্ধশত করে স্বাচ্ছন্দ্যে এগিয়ে যাচ্ছিলেন। ইনিংসের ২৭তম ওভারে রূপগঞ্জের অধিনায়ক মাশরাফি বিন মুর্তজাকে বলে নিজের জায়গায় চিরাগ জানি ও অন্য প্রান্ত থেকে আল আমিন হোসেনকে বোলিংয়ে আনার পরামর্শ দেন সাকিব।

পরামর্শ কাজেও দিয়েছে। আল আমিনের করা ২৯তম ওভারের প্রথম বলেই কট বিহাইন্ড এনামুল। ৯১ বলে ৭৩ রানের ইনিংসে মেরেছেন ৬টি চার ও ১টি ছক্কায়। আউট হয়ে বিকেএসপির চার নম্বর মাঠের ড্রেসিংরুমে ফেরার পথে এনামুলের চোখে–মুখে সে কী হতাশা! ৩৩ ওভারের কার্টেল ওভারের ম্যাচের তখনো ৫টি ওভার বাকি ছিল। শেষ পর্যন্ত টিকে থাকলে হয়তো দলের রানটাও বাড়ত। নিজেরও ব্যক্তিগত রেকর্ড হতো আরও সমৃদ্ধ।

তবে আউট হওয়ার আগে আগেই একটি রেকর্ড গড়ে ফেলেছেন এনামুল। রেকর্ডটি ঢাকা প্রিমিয়ার লিগ লিস্ট ‘এ’ স্বীকৃতির পর এক আসরে সর্বোচ্চ রানের। এর আগে প্রিমিয়ার লিগের এক আসরে সর্বোচ্চ রানের রেকর্ড ছিল সাইফ হাসানের দখলে। ২০১৮-১৯ মৌসুমে তিনি ৮১৪ রান করেছিলেন। আজ রূপগঞ্জের বিপক্ষে ১০ রান করেই রেকর্ডটি নিজের করে নিয়েছেন এনামুল।

এবারের প্রিমিয়ার লিগে এটি এনামুলের নবম পঞ্চাশোর্ধ্ব রানের ইনিংস। সব মিলিয়ে এখন পর্যন্ত ১২ ইনিংসে দুই শতক ও সাত অর্ধশতকে ৮৭৮ রান করেছেন এনামুল। তাঁর সামনে রয়েছে আরও তিনটি ম্যাচ। যেমন ছন্দে আছেন, লিস্ট ‘এ’ স্বীকৃতির পর প্রথম ব্যাটসম্যান হিসেবে এক হাজার রান করার মাইলফলক ছুঁয়ে ফেলতেই পারেন এনামুল। সূত্রঃ প্রথম আলো

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here