রিজেন্ট হাসপাতালের চেয়ারম্যান মো. শাহেদের বিরুদ্ধে পদ্মা ব্যাংকের অর্থ আত্মসাতের মামলা করেছে দুদক। এ মামলায় আরো তিনজনকে অভিযুক্ত করেছে দুদক। দুদক প্রধান কার্যালয়ের উপসহকারী পরিচালক মোহাম্মদ শাহজাহান মিরাজ বাদী হয়ে সোমবার (২৭ জুলাই) মামলাটি দায়ের করেন।

এ মামলায় অভিযুক্ত অন্য আসামীরা হলো, সাবেক দি ফারমারর্স ব্যাংক লিমিটেড এর পরিচালনা পর্ষদের নির্বাহী চেয়ারম্যান মো. মাহবুবুল হক চিশতী,  বকশীগঞ্জ জুট স্পিনার্স লিমিটেড এর ব্যবস্থাপনা পরিচালক মো. রাশেদুল হক চিশতি ও রিজেন্ট হাসপাতালের ব্যবস্থাপনা পরিচালক মো. ইব্রাহিম খলিল।

মামলার অভিযোগ পত্রে বলা হয়েছে, ‘আসামিরা ক্ষমতার অপব্যবহার ও অপরাধজনক বিশ্বাসভঙ্গ করে পরস্পর যোগসাজশের মাধ্যমে ঋণের   নামে  পদ্মা   ব্যাংক   লিমিটেড  (সাবেক  দি ফারমার্স ব্যাংক লিঃ) এর গুলশান কর্পোরেট শাখা থেকে  এক কোটি টাকা (সুদাসলসহ   ২ কোটি ৭১ লাখ টাকা)  আত্মসাৎ করেন।’ আসামিদের  বিরুদ্ধে দণ্ডবিধির  ৪০৯/১০৯ ধারাসহ ১৯৪৭ সালের   দুর্নীতি   প্রতিরোধ   আইনের   ৫(২)   ধারা  এবং  মানি লন্ডারিং প্রতিরোধ আইন, ২০১২ এর ৪ ধারায়  মামলা দায়ের করা হয়।

উল্লেখ্য, করোনা চিকিৎসায় জালিয়াতির অভিযোগে র‍্যাব রিজেন্ট হাসপাতালে অভিযান পরিচালনা করে একই সাথে শাহেদের নামে মামলা দায়ের করে।পরে ভারতে পালানোর সময় সাতক্ষীরা থেকে গত ১৫ জুলাই ভোরে র‍্যাব শাহেদকে গ্রেফতার করে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here