অনলাইন ডেস্কঃ আফগানিস্তানের ঘরোয়া টি-টোয়েন্টি টুর্নামেন্ট (শাপাগিজা ক্রিকেট লিগ) অনির্দিষ্টকালের জন্য স্থগিত করা হয়েছে। মঙ্গলবার রয়টার্সকে এমনটাই জানিয়েছেন আফগান ক্রিকেট বোর্ডের (এসিবি) একজন কর্মকর্তা।

আগামী শুক্রবার থেকে বসার কথা ছিল আফগানিস্তানের ঘরোয়া ক্রিকেটের সবচেয়ে জমজমাট আসর। আসরে অংশ নেওয়ার কথা ছিল ৮টি ফ্র্যাঞ্চাইজির। যদিও এর আগের আসরে (২০২০) ৬টি দল অংশগ্রহণ করেছিল। ১৫ দিন স্থায়ী লিগে বিশ্বের অন্যতম সেরা লেগ স্পিনার রশিদ খানসহ শীর্ষ আফগান খেলোয়াড়রা অংশগ্রহণ করার কথা ছিল।

তালেবান দ্বিতীয় দফায় দেশটি দখল করার পরও ২০১৩ সালে শুরু হওয়া এই টুর্নামেন্টের এবারের আসর ঠিক সময়েই মাঠে গড়াবে বলে জানিয়েছিল এসিবি। কিন্তু গতকাল সোমবার আফগান ক্রিকেটের নিয়ন্ত্রক সংস্থার একজন মুখপাত্র সংবাদমাধ্যকে জানান, নির্ধারিত সময়ে আসর গড়াবে না।

তিনি বলেন, ‘দুঃখজনকভাবে শাপাগিজা ক্রিকেট লিগ স্থগিত করা হয়েছে। আমরা আসর আয়োজন করতে চেয়েছিলাম, কিন্তু এই মুহূর্তে এখন তা সম্ভব নয়। দেশের (আফগানিস্তানের) বর্তমান আর্থিক দুরবস্থার মাঝে অত বড় আসর বসানো অসম্ভব। ফলে ক্রিকেট বোর্ড এবং আট ফ্র্যাঞ্চাইজি আলোচনার পর এবারের আসর পিছিয়ে দেওয়ার ব্যাপারে সম্মত হয়েছে। যদি আফগানিস্তানের আর্থিক সমস্যা মিটে যায়, তাহলে অদূর ভবিষ্যতে ফের টুর্নামেন্ট আয়োজন করতে পারব বলে আশা করছি।’ সূত্রঃ বিডি প্রতিদিন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here