অনলাইন ডেস্কঃ ইংল্যান্ড ক্রিকেট দলের সামনে ব্যস্ত সূচি। কিন্তু তাদের নেই কোনো কোচ। টেস্ট ও সীমিত ওভারের ক্রিকেটের জন্য আলাদা প্রধান কোচ চেয়ে বিজ্ঞাপন দিয়েছে তারা। এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে বিবিসি।কিছুদিন আগে ছেলেদের ক্রিকেটে ইংল্যান্ডের ক্রিকেট পরিচালক হিসেবে রব কি এর নিয়োগের পর থেকে সংস্করণ ভেদে আলাদা কোচের বিষয়টি নিয়ে আলোচনা চলছিল।

ইসিবি এবার আনুষ্ঠানিকভাবে দুই জন নতুন প্রধান কোচের জন্য বিজ্ঞাপন দিয়েছে।আগামী ৬ মে পর্যন্ত প্রার্থীরা পছন্দের পদে আবেদন করতে পারবেন। প্রথম রাউন্ডের সাক্ষাত্কারের জন্য নির্ধারণ করা হয়েছে ৯ ও ১০ মে।নিউজিল্যান্ডের বিপক্ষে ইংল্যান্ডের পরবর্তী টেস্ট সিরিজ শুরু হবে আগামী ২ জুন।

পরের সিরিজ নেদারল্যান্ডসের বিপক্ষে ১৭ জুন থেকে শুরু হবে সীমিত ওভারের।ইংল্যান্ড দলে এর আগে সংস্করণ ভেদে আলাদা কোচ ছিল ২০১২ থেকে ২০১৪ পর্যন্ত। তখন টেস্টের দায়িত্বে ছিলেন অ্যান্ডি ফ্লাওয়ার, ওয়ানডে ও টি-টোয়েন্টিতে অ্যাশলে জাইলস। সে সময় ফাটলও ধরেছিল দুজনের সম্পর্কে। ইংল্যান্ডের সেরা খেলোয়াড়দের নিয়মিতভাবে সীমিত ওভারের সিরিজ থেকে বিশ্রাম দেওয়া হয়েছিল।

এখন অবশ্য ইংল্যান্ডের সাদা বলের দলেই প্রত্যাশার মাত্রা বেশি।অস্ট্রেলিয়ার বিপক্ষে গত অ্যাশেজ সিরিজে ভরাডুবির পর বরখাস্ত হন তখনকার প্রধান কোচ ক্রিস সিলভারউড। সূচির ব্যস্ততায় একাধিক সীমিত ওভারের সিরিজে দায়িত্ব পালন করতে পারেননি তিনি।আগামী এক বছর ইংল্যান্ডের সামনে বেশ ব্যস্ত সূচি। ২০২১-২২ শীতকালীন মৌসুমে ইংল্যান্ডের আলাদা ৬টি সফর আছে। এর মধ্যে নিউ জিল্যান্ডের বিপক্ষে দ্বিতীয় ও তৃতীয় টেস্টের মাঝামাঝি হবে নেদারল্যান্ডসের বিপক্ষে ওয়ানডে সিরিজ। স্বাভাবিকভাবে তাই দুই সিরিজে আলাদা দুটি দল প্রয়োজন হবে। সূত্রঃ ইত্তেফাক

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here