কাতারভিত্তিক সংবাদমাধ্যম আলজাজিরায় সাক্ষাৎকার দেয়ায় গ্রেফতার হওয়া বাংলাদেশি তরুণ মো. রায়হান কবিরের মুক্তির জন্য আইনি লড়াইয়ে মালয়শীয় দুই আইনজীবী।রবিবার (২৬ জুলাই) মালয় মেইল জানায়, আইনজীবী সুমিতা শান্তিন্নি কিশনা এবং সেলভরাজ চিনিয়াহ এক প্রেস বিজ্ঞপ্তিতে মাধ্যমে রায়হানের হয়ে মামলার লড়ার ঘোষণা দিয়েছেন।

এর আগে কাতারভিত্তিক সংবাদমাধ্যম আল-জাজিরায় প্রচারিত একটি অনুসন্ধানী প্রতিবেদনে মালয়েশিয়ায় বসবাসরত অভিবাসী কর্মীদের ওপর নিপীড়নমূলক আচরণ নিয়ে সাক্ষাৎকার দেওয়ার কারণে গ্রেফতার করা হয় রায়হানকে।শনিবার (২৫ জুলাই) মালয়েশিয়ার স্বরাষ্ট্রমন্ত্রী আমির হামজা জয়নুদ্দিন জানান , ‘শনিবার(২৫ জুলাই) থেকে তার ১৪ দিনের রিমান্ড মঞ্জুর করা হয়েছে। তদন্ত শেষে তার সরকার প্রয়োজনীয় পদক্ষেপ নেবে বলেও জানান তিনি।’  

এদিকে মালয় মেইল জানায়,ভিন্ন ফার্মের দুই আইনজীবী শনিবার(২৫ জুলাই) রাতে জানায়, তারা ইতিমধ্যে রয়্যাল মালয়েশিয়া পুলিশ এবং মালয়েশিয়ার অভিবাসন বিভাগকে রায়হানের আইনজীবী হিসেবে তাদের নিয়োগের বিষয়ে অবগত করেছেন।

বাংলাদেশের নারায়ণগঞ্জে রায়হান কবিরের বাড়ি। তার বাবা শাহ আলম একটি পোশাক কারখানায় চাকরি করেন।মালয়েশিয়া আসার পূর্বে ২০১৪ সালে তোলারাম কলেজে থেকে উচ্চমাধ্যমিক পাস করে রায়হান।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here