অনলাইন ডেস্কঃ রাজধানীসহ দেশের মধ্যাঞ্চলজুড়ে শুক্রবার সকাল থেকে খটখটে রোদের সাথে ভ্যাপসা গরমের অনুভূতি ছিল। তবে দুপুরের পর হঠাৎ করেই রাজধানীর আকাশ মেঘলা হতে শুরু করে, এরপর বিকেল সোয়া তিনটার পরে রাজধানীজুড়ে বৃষ্টি শুরু হয়েছে। সেই সাথে দমকা হাওয়া।

আবহাওয়া অধিদফতরের আবহাওয়াবিদ শাহিনুল ইসলাম বলেন, সন্ধ্যা পর্যন্ত বৃষ্টি থেমে থেমে চলতে পারে।

এর আগে বুধবার ভোর রাতে টানা কয়েকদিনের তাপপ্রবাহের পর প্রথম কালবৈশাখীর দেখা পান রাজধানীবাসী। তীব্র কালবৈশাখী ঝড় আর বৃষ্টিতে ভেসে যায় ঢাকার রাস্তাঘাট, অনেক এলাকায় পানি জমে যায়। তবে তীব্র গরমের পর এই বৃষ্টির কারণে কিছুটা স্বস্তি পায় সাধারণ মানুষ।

শাহিনুল ইসলাম আরো জানান, দেশের দক্ষিণাঞ্চল ছাড়া ঢাকাসহ প্রায় সব এলাকায় এখন কালবৈশাখীর তাণ্ডব চলছে। দক্ষিণাঞ্চলেও ঝড় শুরু হতে পারে আরো একটু পরে। তবে একেক এলাকায় একেক রকম গতিবেগে ঝড় হচ্ছে। কোথাও বাতাসের গতি বেশি আবার কোথাও বৃষ্টির ধারা বেশি। এই বৃষ্টি থেমে থেমে রাতেও কোথাও কোথাও হতে পারে বলে তিনি জানান।

এদিকে আবহাওয়া পূর্বাভাসে বলা হয়, রংপুর, ময়মনসিংহ ও সিলেট বিভাগের কিছু কিছু জায়গায় এবং রাজশাহী, ঢাকা, খুলনা, বরিশাল ও চট্টগ্রাম বিভাগের দুয়েক জায়গায় অস্থায়ীভাবে দমকা বা ঝড়ো হাওয়ার সঙ্গে প্রবল বিজলী চমকানোসহ বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টি হতে পারে। সেইসাথে দেশের কোথাও কোথাও বিক্ষিপ্তভাবে শিলাবৃষ্টি হতে পারে। সূত্রঃ নয়া দিগন্ত

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here