অনলাইন ডেস্কঃ পাকিস্তানের বিপক্ষে চট্টগ্রাম টেস্টের প্রথম দিনের শুরুতেই বিপাকে পড়ে যায় বাংলাদেশ দল। ৪৯ রানে প্রথম সারির ৪ উইকেট হারিয়ে কোণঠাসা হয়ে পড়ে টাইগাররা। সকালের এমন স্কোর দেখে অনেকেই মনে করেছেন হয়তো একশ রানের আগেই অলআউট হয়ে যেতে পারে বাংলাদেশ দল।

দলের এমন কঠিন পরিস্থিতিতে হাল ধরেন জাতীয় দলের সাবেক অধিনায়ক মুশফিকু রহিম ও লিটন কুমার দাস। ছয়ে ব্যাটিংয়ে নামা লিটন দাসকে সঙ্গে নিয়ে ২০৪ রানের অবিচ্ছিন্ন জুটি গড়েন মুশফিক। তাদের এই জুটিতেই শুরুর হতাশা কাটিয়ে ভালোভাবে প্রথম দিনের খেলা শেষ করে বাংলাদেশ।

চট্টগ্রাম টেস্টের প্রথম দিনের খেলা শেষে বাংলাদেশের সংগ্রহ ৪ উইকেটে ২৫৩ রান। ১১৩ ও ৮২ রানে অপরাজিত আছেন লিটন দাস ও মুশফিকুর রহিম। লিটন নিজের ছয় বছরের ক্যারিয়ারে ২৬তম টেস্টে এসে এই প্রথম সেঞ্চুরির দেখা পেলেন।

অন্যদিকে মুশফিকুর রহিম নিজের টেস্ট ক্যারিয়ারের অষ্টম সেঞ্চুরির পথেই আছেন। শনিবার দ্বিতীয় দিনে আর মাত্র ১৮ রান করলেই আন্তর্জাতিক ক্রিকেটে দেশের হয়ে ১৬তম সেঞ্চুরি পেয়ে যাবেন এ অভিজ্ঞ ব্যাটসম্যান।

সংক্ষিপ্ত স্কোর
বাংলাদেশ ১ম ইনিংস: ৮৫ ওভারে ২৫৩/৪ (লিটন দাস ১১৩*, মুশফিকুর রহিম ৮২*, সাদমান ইসলাম ১৪, সাইফ হাসান ১৪, নাজমুল হোসেন শান্ত ১৪, মুমিনুল হক ৬)। সূত্রঃ যুগান্তর

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here