অনলাইন ডেস্কঃ আইসিসির নভেম্বর মাসের সেরাদের সংক্ষিপ্ত তালিকায় নাম ছিল বাংলাদেশের নাহিদা আক্তার, পাকিস্তানের আনাম আমিন ও ওয়েস্ট ইন্ডিজের ম্যাথিউসের। নাহিদা ও আনাম আমিনকে ছাড়িয়ে মাস সেরা নির্বাচিত হলেন হেইলি ম্যাথিউস।

আর ছেলেদের ক্রিকেটে সংক্ষিপ্ত তালিকায় নাম ছিল অস্ট্রেলিয়ার ডেভিড ওয়ার্নার, নিউজিল্যান্ডের টিম সাউদি ও পাকিস্তানের আবিদ আলির। টিম সাউদি ও আবিদ আলিকে ছাড়িয়ে আইসিসির নভেম্বর মাসের সেরা ক্রিকেটার নির্বাচিত হলেন ডেভিড ওয়ার্নার।

গত ৭ ডিসেম্বর নভেম্বর মাসের সেরার লড়াইয়ে থাকাদের নাম প্রকাশ করেছিল বিশ্ব ক্রিকেটের নিয়ন্তা সংস্থা আইসিসি। সোমবার জানানো হয় বিজয়ীদের নাম।

অস্ট্রেলিয়ার প্রথমবারের মতো টি-টোয়েন্টি বিশ্বকাপ জয়ে বড় ভূমিকা ছিল ডেভিড ওয়ার্নারের। সুপার টুয়েলভে নিজেদের শেষ ম্যাচে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে বাঁচা-মরার লড়াইয়ের ম্যাচে অপরাজিত ৮৯ রানের গুরুত্বপূর্ণ ইনিংস খেলেন ওয়ার্নার।

আর সেমিফাইনালের মতো গুরুত্বপূর্ণ ম্যাচে শক্তিশালী পাকিস্তানের বিপক্ষে ৩০ বলে ৪৯ রানের ইনিংস খেলার পর ফাইনালে ৩৮ বলে ৫৩ রান করে দলকে শিরোপা উপহার দিয়ে ম্যান অব দ্য টুর্নামেন্ট পুরস্কার জিতেন ওয়ার্নার।

চলতি বছর থেকেই আইসিসি মাস সেরা ক্রিকেটারের স্বীকৃতি দেওয়া শুরু করে আইসিসি। ভোটিং একাডেমি ও ক্রিকেট সমর্থকদের যৌথ ভোটে নির্বাচন করা হয় মাসের সেরা দুই ক্রিকেটার। ভোটিং একাডেমিতে আছেন জ্যেষ্ঠ ক্রীড়া সাংবাদিক, সাবেক ক্রিকেটার ও ধারাভাষ্যকাররা। তারা ভোট দেন ই-মেইলে, আইসিসির নিবন্ধিত সমর্থকদের ভোট দিতে হয় আইসিসির ওয়েবসাইটে। সূত্রঃ যুগান্তর

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here