অনলাইন ডেস্কঃ ভুটান নারী দলকে ৬-০ গোলে উড়িয়ে দিয়েছে বাংলাদেশ নারী ফুটবল দল। দলের জয়ে জোড়া গোল করেছেন তহুরা ও রিপা। একটি করে গোল করেছেন রিতু ও মারিয়া।

সোমবার বীরশ্রেষ্ঠ শহীদ মোস্তফা কামাল স্টেডিয়ামে স্বাগতিকদের দাপটের মুখে মাঝে মধ্যে প্রতিরোধ গড়ার চেষ্টা করেও ব্যর্থ হয় ভুটান নারী ফুটবল দল।

খেলা শুরুর দুই মিনিটেই প্রথম গোলের দেখা পায় বাংলাদেশ। বক্সের ভেতরে ডিফেন্ডার রিজিন ওয়াংমো ক্লিয়ার করতে গেলে বল তহুরা খাতুনের পায়ে লেগে জড়িয়ে যায় জালে (১-০)। স্বাগতিকরা গোল ব্যবধান বাড়াতে মরিয়া ছিল ঠিকই। তবে দ্বিতীয় গোল এসেছে বিরতির ঠিক পাঁচ মিনিট আগে।

৪০ মিনিটে মারিয়া মান্দার পাসে বক্সে ঢুকে শাহেদা আক্তার রিপা কোনাকুনি শটে জাল কাঁপান (২-০)। প্রথমার্ধের শেষ দিকে শাহেদা আক্তার রিপার ডান প্রান্তের ক্রস থেকে তহুরা খাতুনের হেডে স্কোরলাইন ৩-০ হয়।

বিরতির পরও আধিপত্য ধরে রেখে খেলতে থাকে বাংলাদেশ। তাতে সুফলও মেলে ৪৭ মিনিটে। বক্সের বাইরে থেকে শাহেদা আক্তার রিপার জোরালো শট গোলকিপার কর্মা ইয়োদেনের হাত ফসকে জড়িয়ে যায় জালে (৪-০)। হাসির রোল পড়ে যায় গ্যালারিতে থাকা দর্শকদের মধ্যে।

৬৭ মিনিটে মারিয়া মান্দার ফ্রি-কিক গোলকিপার হাত উচিয়ে প্রতিহত করেন। মিনিট দুয়েক পর ঋতুপর্না চাকমা বক্সের ভিতরে বল পেয়ে বাঁ পায়ের জোরালো শটে জাল কাঁপালে ভুটান কার্যত ম্যাচ থেকে ছিটকে যায় (৫-০)। ম্যাচের অন্তিম সময়ে অধিনায়ক মারিয়া মান্দা জটলা থেকে গোল করে  ব্যবধান ৬-০ করেন। সূত্রঃ যুগান্তর

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here