অনলাইন ডেস্কঃ রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) ভর্তি পরীক্ষায় অংশগ্রহণকারীদের যাতায়াতের সুবিধার্থে পশ্চিমাঞ্চল রেলওয়ে কর্তৃপক্ষ দুই ট্রেনের সাপ্তাহিক ছুটি বাতিল করেছে।

এ ছাড়া ভর্তিচ্ছুদের রাজশাহীতে আসা এবং ফিরে যাওয়ার জন্য বেশ কয়েকটি ট্রেনে নতুন কোচ যুক্ত করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

শুক্রবার এ তথ্য নিশ্চিত করেছেন পশ্চিমাঞ্চল রেলওয়ের মহাব্যবস্থাপক (জিএম) মিহির কান্তি গুহ।

তিনি জানান, আসন্ন ভর্তি পরীক্ষা উপলক্ষ্যে পশ্চিমাঞ্চল রেলওয়ে এ সিদ্ধান্ত নিয়েছে। এতে ভর্তিচ্ছু শিক্ষার্থীদের একদিকে ভোগান্তি কমবে, অন্যদিকে শিক্ষার্থীদের যাতায়াতে সুবিধা হবে এবং পরিবহণ ব্যয়ও কিছুটা কমবে।

পরীক্ষা চলাকালে ২ অক্টোবর থেকে বনলতা এক্সপ্রেস, সিল্কসিটি এক্সপ্রেস, পদ্মা এক্সপ্রেস ও ধূমকেতু এক্সপ্রেস ট্রেনে অতিরিক্ত একটি করে শোভন চেয়ার কোচ যুক্ত থাকবে।

মিহির কান্তি গুহ আরও বলেন, ভর্তি পরীক্ষা উপলক্ষ্যে সিল্কসিটি এক্সপ্রেসের ৩ অক্টোবরের সাপ্তাহিক বন্ধ বাতিল করা হয়েছে। তিতুমীর এক্সপ্রেসের ৬ অক্টোবরের সাপ্তাহিক বন্ধও বাতিল করা হয়েছে। পরীক্ষা চলাকালে ২ অক্টোবর থেকে বনলতা এক্সপ্রেস, সিল্কসিটি এক্সপ্রেস, পদ্মা এক্সপ্রেস ও ধূমকেতু এক্সপ্রেস ট্রেনে অতিরিক্ত একটি করে শোভন চেয়ার কোচ যুক্ত থাকবে।

এ ছাড়া একই দিন থেকে বাংলাবান্ধা এক্সপ্রেস ট্রেনে অতিরিক্ত একটি স্লিপার কোচ ও একটি শোভন চেয়ার কোচ যুক্ত থাকবে।

প্রসঙ্গত রাজশাহী বিশ্ববিদ্যায়ে ২০২০-২১ শিক্ষাবর্ষের স্নাতক প্রথমবর্ষের ভর্তি পরীক্ষা শুরু হচ্ছে ৪ অক্টোবর। চলবে ৬ অক্টোবর পর্যন্ত। সূত্রঃ যুগান্তর

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here