অনলাইন ডেস্কঃ ২০২১ সালের ব্যালন ডি’অরের পাওয়ার র‍্যাঙ্কিং হালনাগাদ করা হয়েছে। গোল ডটকমে প্রকাশিত রিপোর্টে দেখা যায়, সেখানে গত সপ্তাহের মতো এবারও সবার উপরে আছেন লিওনেল মেসি। তার ঠিক পরের অবস্থানেই আছেন রবার্ট লেভানডভস্কি। তিনে আছেন ইউরোপের মৌসুম সেরা খেলোয়াড় নির্বাচিত হওয়া চেলসির ইতালিয়ান মিডফিল্ডার জর্জিনিও।

দলবদলের বাজারে ঝড় তুলে ম্যানচেস্টার ইউনাইটেডে যোগ দেয়া ক্রিস্টিয়ানো রোনালদো আছেন র‍্যাঙ্কিংয়ের ৮ নম্বরে। অন্যদিকে পিএসজির ব্রাজিলিয়ান সুপারস্টার নেইমারের অবস্থান ১৬ তে। রোনালদোর ঠিক আগের অবস্থান, সাতে আছেন প্রিমিয়ার লিগ ও কারাবাও কাপ জেতা ম্যানসিটির প্লেমেকার কেভিন ডি ব্রুইনা। আর ছয়ে আছেন গত মৌসুমে ৩২ গোল ও ৯ অ্যাসিস্ট করা ফরাসি ফরোয়ার্ড কিলিয়ান এমবাপ্পে।

২৩ গোল ও ৭ অ্যাসিস্ট করা রোমেলু লুকাকু আছেন পাঁচে। তিনি গত মৌসুমে সিরি আ’ জিতেছিলেন। তার ঠিক পরেই আছেন চ্যাম্পিয়ন্স লিগজয়ী চেলসি মিডফিল্ডার এনগোলো কান্তে।

তিনে আছেন গত মৌসুমে ক্লাব ও জাতীয় দলের হয়ে সম্ভাব্য প্রায় সবকিছুই জেতা কান্তের সতীর্থ জর্জিনিও। ইতালির হয়ে ইউরো এবং চেলসির হয়ে চ্যাম্পিয়ন্স লিগ ও উয়েফা সুপার কাপ জেতা জর্জিনিও কিছুদিন আগেই জিতেছেন ইউরোপের মৌসুম সেরা খেলোয়াড়ের খেতাব।

র‍্যাঙ্কিংয়ের দুইয়ে আছেন বুন্দেসলিগা ও ক্লাব ওয়ার্ল্ড কাপ জয়ী পোলিশ গোলমেশিন রবার্ট লেভানডভস্কি। ৪১ গোল ও ৪টি অ্যাসিস্টের মালিক লেভার প্রাপ্য ছিল ২০২০ সালের ব্যালন ডি’অর পুরস্কার। কিন্তু করোনা মহামারিতে গত বছর পুরস্কার দেয়া হয়নি বলে ব্যালন ডি’অরে সবচেয়ে ফেভারিট থাকার পরও জেতা হয়নি তার।

সবার উপরে অনুমিতভাবেই আছেন পিএসজিতে যোগ দেয়া আর্জেন্টাইন সুপারস্টার লিওনেল মেসি। গত মৌসুমে ৩৩ গোলের সাথে ১৪ অ্যাসিস্ট করা এই ফুটবল জাদুকর দেশের হয়ে প্রথমবারের মতো জিতেছেন কোপা আমেরিকার শিরোপা। এছাড়া বার্সেলোনার হয়ে কোপা দেল রেও জিতেছিলেন মেসি। সূত্রঃ যমুনা নিউজ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here