অনলাইন ডেস্কঃ আর মাত্র কয়েকদিনের অপেক্ষা। তারপরই শুরু হয়ে যাবে টি-বিশ্বকাপের মূল লড়াই। ২৪ অক্টোবর চির-প্রতিদ্বন্দ্বী পাকিস্তানের বিরুদ্ধে মাঠে নামবেন বিরাট কোহলিরা। তার আগে টিম ইন্ডিয়ার সদস্যদের উদ্দেশে মুখ খুললেন সাবেক ভারতীয় ক্রিকেটার সুরেশ রায়না। বিশ্বকাপে অংশগ্রহণকারী ভারতীয় খেলোয়াড়দের উদ্দেশ্যে রায়না বলেছেন, দলের অধিনায়ক বিরাট কোহলির জন্য তাদের এই ট্রফি জিততে হবে।

কয়েকদিন আগেই বিরাট কোহলি জানিয়ে দিয়েছেন, এবারের টি-টোয়েন্টি বিশ্বকাপের পরই এই ফরম্যাটে আর অধিনায়কত্ব করবেন না। অর্থাৎ টি-টোয়েন্টি ক্রিকেটে জাতীয় দলের অধিনায়ক হিসেবে এটিই তার শেষ বিশ্বকাপ। আর এই প্রসঙ্গটি তুলেই জাতীয় দলের ক্রিকেটারদের উদ্বুদ্ধ করতে রায়না বলেন, আসন্ন আইসিসি টি-টোয়েন্টি বিশ্বকাপে ভারতের কাছে বার্তাটি খুবই স্পষ্ট- যা করার বিরাট কোহলির জন্য করতে হবে। অধিনায়ক হিসেবে এটাই কোহলির শেষ টুর্নামেন্ট হতে পারে, তাই নিজেদের উপর বিশ্বাস রেখে তার জন্য যতটা সম্ভব করতে হবে।

তিনি আরও বলেন, এই মৌসুমে ভারতীয় ভক্তরা অধীর আগ্রহে টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য অপেক্ষা করছে। আমাদের শুধু টুর্নামেন্টে নামতে হবে এবং নিজেদের সেরাটা দিতে হবে। আমাদের খেলোয়াড়রা বেশ কিছুদিন ধরেই শুধু সংযুক্ত আরব আমিরাতে আইপিএল খেলেছে। তাই তারা সেরা ফর্মে আছে।

রায়না আরও বলেন, আইপিএল ভারতীয় খেলোয়াড়দের অনেক সাহায্য করেছে। তারা অনেক কঠিন ম্যাচ খেলেছেন এবং সংযুক্ত আরব আমিরাতের গরম পরিবেশে নিজেদের মানিয়েও নিয়েছেন।

রায়না বলেন, আমাদের এটাও মনে রাখতে হবে যে টুর্নামেন্টে আরও অনেক শক্তিশালী দল আছে। পাকিস্তান, অস্ট্রেলিয়া এবং ইংল্যান্ড খুব ভালো ফর্মে আছে এবং টি -টোয়েন্টি ক্রিকেটে যেকোনো কিছু ঘটতে পারে। তবে ভারতীয় দলের সাফল্য অনেকটাই নির্ভর করবে রোহিত শর্মা, বিরাট কোহলি এবং কেএল রাহুলের ওপর।

এখানেই শেষ নয়, টুর্নামেন্টে কেকেআর স্পিনার বরুণ চক্রবর্তী যে ভারতের তুরুপের তাস হতে পারে, তাও জানাতে ভুলেননি রায়না। সূত্রঃ যমুনা নিউজ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here