অনলাইন ডেস্কঃ যুক্তরাজ্যের অক্সফোর্ডস্থ স্বনামধন্য প্রতিষ্ঠান একাডেমিক ইউনিয়ন কর্তৃক বিশ্বব্যাপী পরিচালিত বিজ্ঞান ও শিক্ষায় ২০২১ এর শ্রেষ্ঠত্ব বিভাগে সেরা ১০০টি অর্জনের মর্যাদাপূর্ণ পুরস্কারে আমেরিকান ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি-বাংলাদেশ (এআইইউবি) এর প্রতিষ্ঠাতা সদস্য ও ট্রাস্টি বোর্ডের চেয়ারম্যান ড. হাসানুল এ. হাসান-কে নির্বাচিত করা হয়েছে।

জুম প্ল্যাটফর্মে গত ১৭ ডিসেম্বর এআইইউবি বোর্ড অব ট্রাস্টিজের চেয়ারম্যান হিসেবে ড. হাসানকে পুরস্কারটি প্রদান করা হয়। যুক্তরাজ্যের অক্সফোর্ডস্থ স্বনামধন্য প্রতিষ্ঠান একাডেমিক ইউনিয়ন ৩৫০টিরও বেশি বিশ্ববিদ্যায়ের চ্যান্সেলর, বিজ্ঞানী এবং গবেষকদের সমন্বয়ে পরিচালিত একটি আন্তর্জাতিক একাডেমিক অ্যাসোসিয়েশন, যারা উচ্চ শিক্ষার উন্নয়নে বিশ্ব সম্প্রদায়ের অংশগ্রহনে একাডেমিক শ্রেষ্ঠত্ব, উদ্ভাবন এবং গ্রহণযোগ্যতার উপর জোর দিয়ে থাকে।

২০১৪ সাল থেকে প্রকল্পটি শিক্ষা প্রতিষ্ঠানের বর্তমান অগ্রগতির পাশাপাশি ভবিষ্যতের উন্নয়ন বৃদ্ধির সম্ভাবনাকে মূল্যায়ন করে, তাদের প্রয়োগকৃত একাডেমিক কর্মক্ষমতা, জাতীয় ও বৈশ্বিক সামাজিক ও শিক্ষামূলক উদ্যোগ, আন্তর্জাতিক এবং আন্তঃআঞ্চলিক সহযোগিতা, প্রাতিষ্ঠানিক ব্র্যান্ড মূল্য, প্রযুক্তিগত উদ্ভাবন, উদ্যোক্তা, গবেষণা, এবং উন্নয়ন বাস্তবায়নে সহযোগিতা করে থাকে।

বিগত ২৫ বছর ধরে বিশ্ববিদ্যালয়ের প্রতিষ্ঠাতা সদস্য ও বর্তমান বোর্ড অব ট্রাষ্টিজের চেয়ারম্যান ড. হাসান তার সক্রিয় নেতৃত্বে ও ব্যবস্থাপনায় উচ্চ শিক্ষার উন্নয়নে বিশ্ববিদ্যালয়ের একাডেমিক ফ্যাকাল্টি এবং প্রশাসনিক কর্মকর্তাদের সমন্বয়ে বিশ্ববিদ্যালয়ের ক্রমাগত শিক্ষার গুণগত মান উন্নত করার লক্ষ্যে নিয়ে বিশ্ববিদ্যালয়ের অবকাঠামোগত এবং এর উচ্চ শিক্ষার সহায়ক পরিষেবাগুলিকে উন্নত করার জন্য নিরলশভাবে কাজ করে যাচ্ছেন। যার প্রচেষ্টায় উচ্চ শিক্ষায় দেশে ও বিদেশে এআইইউবি এর অবদান সুনামের সাথে মান উন্নয়ন উত্তরোত্তর বৃদ্ধি পাচ্ছে।

প্রতিষ্ঠানের ভাইস চ্যান্সেলর ড. কারমেন জেড লামাগনা অনুষ্ঠানে বিশিষ্ট অতিথি এবং উল্লেখযোগ্য অংশগ্রহণকারীদের উদ্দেশ্য উচ্চ শিক্ষার জন্য একটি বহুমুখী এবং সামগ্রিক প্রতিষ্ঠানে পরিণত হওয়ার যাত্রায় দেশে ও বিদেশে এআইইউবি এর এর চ্যালেঞ্জ এবং অর্জনগুলি তুলে ধরেন।

বিজ্ঞান ও শিক্ষায় শ্রেষ্ঠত্বের শীর্ষ ১০০ অর্জন ২০২১-এর নির্বাচনে, এআইইউবি দেশের একমাত্র উচ্চশিক্ষা প্রতিষ্ঠান, যাকে একাডেমিক ইউনিয়ন কর্তৃক সম্মানজনক স্বীকৃতি দেওয়া হয়েছে। বিশেষ অবদানের জন্য অমূল্য বৈধতা সত্যিই প্রতিষ্ঠানের জন্য অত্যন্ত গর্বের বিষয়, যা এআইইউবি-কে তার উচ্চ শিক্ষা পরিচালনার ক্ষেত্রে ক্রমাগত উন্নতির জন্য আরও বেশি প্রচেষ্টা করতে এবং ভবিষ্যতে তার সাফল্য ধরে রাখতে উৎসাহিত করবে। সূত্রঃ বিডি প্রতিদিন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here