অনলাইন ডেস্কঃ মাঠের খুব কাছে হঠাৎ করেই বজ্রপাত হয়। যে কারণে নির্ধারিত সময়ের ১৯ মিনিট আগে অ্যাডিলেড টেস্টের দ্বিতীয় দিনের খেলা শেষ হয়। এটা পুষিয়ে নিতে শনিবার তৃতীয় দিনে নির্ধারিত সময়ের ১৯ মিনিট আগে খেলা শুরু হবে।

অস্ট্রেলিয়ার অ্যাডিলেডের ওভালে শুক্রবার দ্বিতীয় দিনের শেষ বিকালে অভিষিক্ত মাইকেল নেসার তখন বল নিয়ে এগিয়ে আসছেন, ব্যাট হাতে অপেক্ষায় ছিলেন ডেভিড মালান। তখনই অ্যাডিলেডের আকাশ যেন ফেটে চৌচিরই হয়ে গেল। বিকট শব্দে বজ্রপাত হলো মাঠের আশপাশে।

আকস্মিক এমন ঘটনায় দ্রুত মাঠ ছাড়ে দুই দল। এ ঘটনার মিনিট বিশেক পর দিনের খেলা স্থগিত করে দেওয়া হয়।

২২১/২ রান নিয়ে শুক্রবার দ্বিতীয় দিনের খেলা শুরু করে স্বাগতিক অস্ট্রেলিয়া। ৯৫ রানে ফের ব্যাটিংয়ে নেমে টেস্ট ক্যারিয়ারের ষষ্ঠ সেঞ্চুরি করে সাজঘরে ফেরেন মার্নাস লাবুশেন।  ৮ চারের সাহায্যে ১০৩ রান করে ফেরেন তিনি।

এরপর একাই লড়াই করে যানে অধিনায়ক স্টিভেন স্মিথ। ব্যাটসম্যানদের আসা-যাওয়ার মিছলে উইকেটের একপ্রান্ত আগলে রাখেন স্মিথ। দলীয় ৩৮৫ রানে ষষ্ঠ ব্যাটসম্যান হিসেবে আউট হওয়ার আগে ৯৩ রান করেন স্মিথ। দুর্দান্ত ক্রিকেট খেলার পরও মাত্র ৭ রানের সেঞ্চুরির আক্ষেপ নিয়ে মাঠ ছাড়েন স্মিথ।

৫টি চারের সাহায্যে ৫১ রান করে আউট হন অ্যালেক্স কেরি; ৩৯ বলে ৫টি চারের সাহায্যে ৩৯ রান করেন মিচেল স্টার্ক।  ২৪ বলে ৩৫ রান করে ফেরেন মিচেল নেসার। ৯ উইকেটে ৪৭৩ রান করে ইনিংস ঘোষণা করে অস্ট্রেলিয়া।

জবাবে ব্যাটিংয়ে নেমে ১২ রানেই ২ ওপেনার হাসিব হামিদ ও ররি বার্নস সাজঘরে  ফেরেন।

সংক্ষিপ্ত স্কোর

অস্ট্রেলিয়া ১ম ইনিংস: ৪৭৩/৯ রান (মার্নাস লাবুশেন ১০৩, ডেভিড ওয়ার্নার ৯৫, স্টিভেন স্মিথ ৯৩, অ্যালেক্স ক্যারি ৫১, মিচেল স্টার্ক ৩৯*, মিচেল নেসার ৩৫; বেন স্টোকস ৩/১১৩, জেমস অ্যান্ডারসন ২/৫৮)।

ইংল্যান্ড ১ম ইনিংস: ১৭/২ রান (হাসিব হামিদ ৬,  জো রুট ৫*, রবি বার্নস ৪, ডেভিড মালান ১)। সূত্রঃ যুগান্তর

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here