অনলাইন ডেস্কঃ বগুড়া সদর উপজেলার গোকুল ইউনিয়নের ৬ নম্বর ওয়ার্ডের উত্তরপাড়া এলাকায় একটি বাড়ির পরিত্যক্ত ইটের স্তূপে প্লাস্টিকের ব্যাগে ককটেলসদৃশ সাতটি শক্তিশালী বিস্ফোরক পাওয়া গেছে।

সদর থানা পুলিশ বৃহস্পতিবার মধ্যরাতে ককটেলগুলো জব্দ করলেও শুক্রবার দুপুর পর্যন্ত সেখানে রাখা হয়েছে।

সদর থানার ওসি সেলিম রেজা জানান, আগামী ২৮ নভেম্বর এ ইউনিয়নে নির্বাচন। তার ধারণা, কোনো প্রার্থী বা তার লোকজন নাশকতা সৃষ্টির জন্য শক্তিশালী বিস্ফোরকগুলো মজুদ করেছিল। এসব উদ্ধারের জন্য ঢাকায় বোম ডিসপোজাল ইউনিটকে খবর দেওয়া হয়েছে।

পুলিশ জানায়, বৃহস্পতিবার রাতে বগুড়া সদরের গোকুল ইউনিয়নের ৬ নম্বর ওয়ার্ডের উত্তরপাড়া গ্রামে আবদুল জলিল নামে এক ব্যক্তির বাড়ির কাছ পরিত্যক্ত ইটের স্তূপের কাছে একটি প্লাস্টিকের সাদা ব্যাগ পড়ে থাকতে দেখা যায়।
ব্যাগের ভেতরে সাতটি ককটেলের মতো লাল টেপ দিয়ে মোড়ানো কৌটা রয়েছে। খবর পেয়ে সদর থানা পুলিশ রাত ১২টা থেকে স্থানটি ঘিরে রাখে।

বাড়ির মালিক আবদুল জলিল জানান, তারা এসবের ব্যাপারে কিছুই জানেন না। পুলিশ আসার পর তারা টের পেয়েছেন।

সেখানে থাকা এসআই জাকির আল আহসান জানান, ব্যাগে ৬-৭টি ককটেল রয়েছে।

সদর থানার ওসি সেলিম রেজা জানান, আগামী ২৮ নভেম্বর গোকুল ইউনিয়নের নির্বাচন। ওই নির্বাচনে কেন্দ্রে নাশকতা সৃষ্টির জন্য কোনো প্রার্থী বা তাদের লোকজন এসব মজুদ করেছেন। তার ধারণা, এসব শক্তিশালী বিস্ফোরক। উদ্ধার বা নিষ্ক্রিয় করার জন্য ঢাকায় বোম ডিসপোজাল ইউনিটকে খবর দেওয়া হয়েছে। তারা এসে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করবেন। সূত্রঃ যুগান্তর

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here