জনপ্রিয় সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকের পাবলিক পলিসি বিভাগে সাবহানাজ রশীদ দিয়া চলতি বছরের এপ্রিলে নিয়োগ পেয়েছেন। তিনি ফেসবুকের বাংলাদেশবিষয়ক কর্মকর্তার দায়িত্ব পালন করবেন।

সোমবার ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী মোস্তাফা জব্বারের সাথে ফেসবুকের এক ভার্চুয়াল বৈঠকে ফেসবুকের কনটেন্ট বিষয়ে বিদ্যমান যেকোনো সমস্যা দ্রুত সমাধানসহ আনুষ্ঠানিকভাবে বাংলাদেশের অংশ দেখাশোনার জন্য একজন বাংলাদেশি বাংলাভাষীকে নিয়োগ দেওয়ার কথা জানানো হয়। ফলপ্রসূ হিসেবে এই উদ্যোগকে মন্ত্রী উল্লেখ করেন। মোস্তাফা জব্বার বলেন, সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুক কর্তৃপক্ষকে বলা হয়েছে, বাংলাদেশের যে আইন আছে, সেই আইন অনুসারে ফেসবুককে কনটেন্ট এবং অন্যান্য বিষয় বাস্তবায়ন করতে হবে। বিষয়গুলো ফেসবুক কর্তৃপক্ষ গুরুত্বের সাথে দেখার আশ্বাস দিয়েছে। বৈঠকে ফেসবুকের পক্ষে উপস্থিত ছিলেন হেড অব সেফটি বিক্রম সেন, পাবলিক পলিসি বিষয়ক পরিচালক অশ্বিনী রানা, নবনিযুক্ত বাংলাদেশ বিষয়ক কর্মকর্তা সাবহানাজ রশীদ দিয়া এবং মোবাইল পার্টনার বিভাগের ইরাম ইকবাল।

২০১৯ সালের জুলাই মাসে বাংলাদেশের জন্য পাবলিক পলিসি ম্যানেজার এবং মার্কেট স্পেশালিস্ট নামে দুটি পদে কর্মকর্তা নিয়োগ দিতে বিজ্ঞাপন দিয়েছিল বিশ্বখ্যাত সামাজিক যোগাযোগ মাধ্যমটি। সাবহানাজ রশীদ দিয়া হচ্ছেন একজন টেকনোলজি পলিসি এবং গ্লোবাল ডেভেলপমেন্ট স্পেশালিস্ট। ১৫ বছরের বেশি অভিজ্ঞতা রয়েছে পলিসি রিসার্চ, ডিজাইন এবং ইমপ্লিমেন্টেশনে তাঁর। তিনি দক্ষিণ ও দক্ষিণ-পূর্ব এশিয়া, দক্ষিণ আফ্রিকা ও আমেরিকায় কাজ করেছেন। তিনি বাংলাদেশে ওয়ান ডিগ্রি ইনিশিয়েটিভের প্রতিষ্ঠাতা।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here