অনলাইন ডেস্কঃ দেশে শিক্ষাপ্রতিষ্ঠান খোলার পর প্রাথমিকভাবে সপ্তাহে একদিন করে ক্লাস নেয়ার পরিকল্পনা হচ্ছে বলে জানিয়েছেন শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী নওফেল। পাশাপাশি আগামী বছরের জন্য নতুন সিলেবাস প্রণয়নের কথাও জানান উপমন্ত্রী।

শনিবার (৪ সেপ্টেম্বর) চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে ওয়ান স্টপ ইমার্জেন্সি কেয়ার উদ্বোধন শেষে এ কথা বলেন তিনি। নওফেল জানান, আগামী বছর থেকে নতুন সিলেবাস অনুযায়ী ক্লাস-পরীক্ষা চলবে।

শিক্ষাপ্রতিষ্ঠান খোলার বিষয়ে শিক্ষামন্ত্রী যে সুনির্দিষ্ট তারিখ দিয়েছেন তারপর থেকে শারীরিক উপস্থিতির মাধ্যমে ক্লাস শুরুর আশাবাদ ব্যক্ত করেছেন শিক্ষা উপমন্ত্রী। তিনি বলেন, প্রাথমিকভাবে একদিন করে ক্লাস নেয়ার পরিকল্পনা করছি আমরা। আপাতত এটাই আমাদের পরিকল্পনা। তবে সেটা পরিবর্তন হতে পারে।

তিনি আরও বলেন, এসএসসি ও এইচএসসি পরীক্ষা সংক্ষিপ্ত সিলেবাসে শারীরিক উপস্থিতির মাধ্যমে নেয়ার প্রচেষ্টা অব্যাহত থাকবে। অ্যাসাইনমেন্ট কার্যক্রম স্বাভাবিকভাবেই চলবে।

উপমন্ত্রী বলেন, আমরা নতুন সিলেবাস প্রণয়নের রূপরেখা দাঁড় করিয়েছি। প্রধানমন্ত্রীর সঙ্গে আলোচনা করার পরই নতুন এ সিলেবাস বাস্তবায়ন করতে পারবো।

সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি বলেন, স্কুল-কলেজ দীর্ঘদিন বন্ধ থাকায় শিক্ষার্থীদের ওপর মানসিক চাপ সৃষ্টি হয়েছে। শিক্ষাখাতে বেশ ক্ষতি হয়েছে। যদিও প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশনায় অনলাইনে ও টেলিভিশনের মাধ্যমে শিক্ষা কার্যক্রম চালু রাখার চেষ্টা করেছি। সূত্রঃ যমুনা নিউজ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here