নারায়ণগঞ্জের মসজিদে বিস্ফোরণের ঘটনায় তদন্ত করা হচ্ছে বলে জানিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, ‘ইতোমধ্যে তদন্ত কমিটি গঠন করা হয়েছে। বিস্ফোরক বিশেষজ্ঞরা সেখানে গেছেন, নমুনা সংগ্রহ করছেন। ওই ঘটনা কেন ঘটলো, কীভাবে ঘটছে সেই ব্যাপারে তদন্ত হচ্ছে।আমি মনে করি এটি বের হবে।’ জাতীয় সংসদে আনা শোক প্রস্তাবের ওপর আলোচনায় অংশ নিয়ে প্রধানমন্ত্রী রবিবার (০৬ সেপ্টেম্বর) এসব কথা বলেন।

আরো পড়ুন:-১. নারায়ণগঞ্জে মসজিদে একসাথে ছয়টি এসি বিস্ফোরণ!
২.রহস্যের সুরাহা হয়নি দুই যুগেও

তিনি বলেন, ‘ঘটনার সঙ্গে সঙ্গে বার্ন ইনস্টিটিউটের সমন্বয়ক ডা. সামন্ত লাল সেন আমাকে মেসেজ পাঠিয়েছেন। প্রতিনিয়ত তিনি আমাকে মেসেজ পাঠাচ্ছেন। রোগীদের অবস্থা জানাচ্ছেন। অনেকজন এ পর্যন্ত মারা গেছেন। বাকি যারা তাদের অবস্থাও এতই খারাপ..। তারপরও চিকিৎসার সব রকম ব্যবস্থা নেওয়া হয়েছে। আল্লাহ যদি তাদের জীবনটা দিয়ে যায়।’

এর আগে শুক্রবার (০৪ সেপ্টেম্বর) রাতে এশার নামাজ চলাকালীন সময়ে নারায়ণগঞ্জ শহরের খানপুর তল্লা এলাকায় একটি মসজিদে একসাথে ছয়টি এয়ার কন্ডিশনার বিস্ফোরণের ঘটনা ঘটেছে। এ ঘটনায় ৩৭ জনকে শেখ হাসিনা বার্ন ইনস্টিটিউটে ভর্তি করা হয়েছে। এখন পর্যন্ত ২৪জন মারা গিয়েছেন। বাকিদের অবস্থাও আশঙ্কাজনক।

এদিকে নারায়ণগঞ্জে মসজিদে বিস্ফোরণের ঘটনাকে অত্যন্ত দুঃখজনক অভিহিত করে প্রধানমন্ত্রী শেখ হাসিনা নিহতদের আত্মার মাগফিরাত কামনা করেন একই সাথে শোকসন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জানান। অপরদিকে আহতদের দ্রুত আরোগ্য কামনার জন্য সকলের প্রতি দোয়া করার আহ্বান জানান।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here