অনলাইন ডেস্কঃ বাংলাদেশ ক্রিকেট লিগে (বিসিএল) মোহাম্মদ মিঠুন ও মিজানুর রহমানের সেঞ্চুরির ম্যাচে শতক হাঁকালেন সৌম্য সরকার।

এই তিন তারকার দায়িত্বশীল ব্যাটিংয়ে উত্তরাঞ্চলের বিপক্ষে ৩ উইকেটে ৫৬৩ রানের পাহাড় গড়ে ইনিংস ঘোষণা করে মধ্যাঞ্চল।

২০১৯ সালে ফেব্রুয়ারির পর প্রথম শ্রেণির ক্রিকেটে এই প্রথম শতকের দেখা পেলেন সৌম্য। প্রায় তিন বছর (১০১৭ দিন) আগে হ্যামিল্টন টেস্টে নিউজিল্যান্ডের বিপক্ষে শতক পেয়েছিলেন সৌম্য। আজকের আগে প্রথম শ্রেণির ক্রিকেটে সেটিই তার সর্বশেষ শতক।

চট্টগ্রাম জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে মঙ্গলবার আগের দিনের করা ৪৩০/২ রান নিয়ে তৃতীয় দিনের খেলা শুরু করে মধ্যাঞ্চল। আগের দিনে ৪০ রানে অপরাজিত থাকা সালমান হোসেন এদিন ফেরেন ৫৩ রানে।  তার আগে সৌম্যর সঙ্গে তৃতীয় উইকেটে গড়েন ১১০ রানের জুটি।

এরপর মোসাদ্দেক হোসেক সৈকতকে সঙ্গে নিয়ে অবিচ্ছিন্ন ৯৭ রানের জুটি গড়েন সৌম্য সরকার। এই জুটিতেই সেঞ্চুরি করেন জাতীয় দলের তারকা ওপেনার। ১৪৮ বলে ১০টি চার ও এক ছক্কায় ১০৪ রানের ঝলমলে ইনিংস খেলেন। চার দিনের ম্যাচে ব্যাটিং তাণ্ডব চালিয়ে ৫৭ বলে তিন চার ও তিন ছক্কায় ৫০ রান করে অপরাজিত থাকেন মোসাদ্দেক হোসেন।

এর আগে ওপেনার মোহাম্মদ মিঠুনের সঙ্গে ৩২৭ রানের জুটি গড়ে আউট হন মিজানুর রহমান। সাজঘরে ফেরার আগে ২১টি চার ও ৩ ছক্কায় ১৬২ রান করেন তিনি। মিজানুর আউট হওয়ার পর বেশি সময় উইকেটে থাকতে পারেননি মিঠুন। ২১টি চার ও দুই ছক্কায় দলীয় সর্বোচ্চ ১৭৬ রান করে আউট হন জাতীয় দলে অনিয়মিত হয়ে যাওয়া এই তারকা ব্যাটসম্যান।

টস হেরে ব্যাটিংয়ে নেমে প্রথম ইনিংসে ২১৯ রানে অলআউট হয় উত্তরাঞ্চল। ৩৪৪ রানে পিছিয়ে থেকে দ্বিতীয় ইনিংসে ব্যাটিংয়ে নেমে মঙ্গলবার ৫ উইকেট হারিয়ে ১৭২ রান করেছে উত্তরাঞ্চল। এখনো ১৭২ রানে পিছিয়ে রয়েছে মার্শাল আইয়ুবের নেতৃত্বাধীন দলটি। সূত্রঃ যুগান্তর

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here