জনগণের ‘ভোটের অধিকার’ ফিরিয়ে আনতে ঢাকা-১৮ আসনে উপনির্বাচনে সংসদ সদস্য পদে নির্বাচন করবেন ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদের (ডাকসু) ভিপি নুরুল হক নুর।কোনো দল থেকে নয়, স্বতন্ত্র প্রার্থী হবেন তিনি।


রোববার (২৩ আগস্ট) নুরুল হক নূর সংবাদমাধ্যম প্রথম আলোকে তাঁর এই ভাবনার কথা জানান।এর আগে গত ৯ জুলাই সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী সাহারা খাতুনের মৃত্যুতে জাতীয় সংসদের ঢাকা-১৮ আসনটি শূন্য হয়।

ডাকসুর সদ্য বিদায়ী ভিপি নুরুল হক বলেন, ‘একটি নতুন রাজনৈতিক দল গঠনের লক্ষ্যে আমরা কাজ করছি। নির্বাচনের মাধ্যমে জোরালো অবস্থান জানান দেওয়া যায় কি না, সেই চিন্তা থেকে ঢাকা-১৮ আসনের উপনির্বাচনে আমি প্রার্থী হতে চাই।জনগণের ডাকাতি হয়ে যাওয়া ভোটাধিকার ফিরিয়ে আনতে এই নির্বাচন একটি ইস্যু হতে পারে বলে মনে করছি। কোনো দলের ব্যানার বা মার্কায় নয়, স্বতন্ত্র প্রার্থী হিসেবে নির্বাচনে অংশ নিতে চাই।’

ঢাকার উত্তরা-বিমানবন্দরসহ গুরুত্বপূর্ণ এ আসনটি সব দলের জন্য গুরুত্বপূর্ণ। এই আসনে নির্বাচন করে সংসদে প্রতিনিধিত্ব করতে চান তরুণ নেতা নুর।


তিনি বলেন, ‘দেশের বিরোধী দলগুলো নির্বাচনে অংশ নিলেও পোলিং এজেন্ট দিতে পারে না, দলগুলোর নেতা-কর্মীরা এমনকি ভোটকেন্দ্রেও যান না। আমাদের প্রতি মানুষের সেই কনফিডেন্সটা (আস্থা) আছে বলেই মনে করি। আমরা মাঠে নামলে “ডু অর ডাই”, ফলে পরিস্থিতি অন্য রকম হবে। আমরা জনগণের ভোটকেন্দ্রে যাওয়ার ট্রেন্ডটা ফিরিয়ে আনতে চাই।


সূত্র- প্রথম আলো

3 COMMENTS

  1. […] তিনি বলেন, বিরোধীমত দমনে সরকারের নানা অস্ত্র রয়েছে অভিযোগ করে তিনি বলেন, ‘আমরা একটি ভয়ঙ্কর অসুস্থ পরিবেশের মধ্যে আছি।ডিজিটাল আইন আছে, সরকারের অনেক অস্ত্র আছে। মিথ্যা মামলা দিয়ে গ্রেফতার করা এটি একটি অস্ত্র, নানা ধরনের গালাগালি এটি একটি অস্ত্র, ডিজিটাল আইন এটি একটি অস্ত্র। এরপর আরো বড় অস্ত্র আছে বিচার বহির্ভূত হত্যা।প্রয়োজনে বিরোধীদলের কণ্ঠকে রুদ্ধ করার জন্য, রাজনৈতিক তৎপরতা বন্ধ করার জন্য সরকারের যখন যে অস্ত্র ব্যবহার করা দরকার সেই অস্ত্র তারা নির্বিঘ্নে ব্যবহার করছে।আরো পড়ুনঃ-১. বিএনপি সংসদের প্রতি চরম অবমাননা করেছে:কাদের ২. দেশে একটি মানুষও গৃহহীন থাকবে না:প্রধানমন্ত্রী ৩.ঢাকা-১৮ আসনে নির্বাচন করবেন ভিপি নুর […]

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here