অনলাইন ডেস্কঃ মালয়েশিয়ায় ৮০ জন শিক্ষার্থীকে পেছনে ফেলে প্রথম পুরস্কার (ডায়মন্ড) পেলেন বাংলাদেশি এক শিক্ষার্থী। মালয়েশিয়ার ৩৫ টি বিশ্ববিদ্যালয়ের সমন্বয়ে অনুষ্ঠিত ফাইনাল ইয়ার প্রজেক্ট রিসার্চ অ্যান্ড ইনোভেশন পোস্টার প্রতিযোগিতায় অংশ নিয়ে (আরআইপিসি) প্রথম পুরস্কার পান মালয়েশিয়ার ইন্টি ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটিতে অধ্যয়নরত বাংলাদেশি শিক্ষার্থী ওলিদ বিন নাসির।

ওলিদ বিন নাসির চট্টগ্রামের পাচঁলাইশের নাসির উদ্দিন চৌধুরীর ছেলে। ২০১৭ সালে ব্যাচেলর ইন ইনফরমেশন টেকনোলজি বিষয়ে ইন্টি ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটিতে অধ্যয়ন শুরু করে ওলিদ।

২০১৯ সালে প্রথম চালু করা এই ইভেন্টটির লক্ষ্য ছিল শিক্ষার্থীদের চূড়ান্ত বছরের প্রকল্প, থিসিস, বা গবেষণাপত্র উপস্থাপন করা। চলতি মাসের ৫ আগস্ট অনলাইনে ওলিদের গবেষণাপত্র জমা করার পর ২৮ আগস্ট জুরিবোর্ড তাকে প্রথম পুরস্কারে ভূষিত করেন।

ওলিদ এই প্রতিবেদককে বলেন, বাইরের দেশে বাংলাদেশের প্রতিনিধিত্ব করা এবং আন্তর্জাতিক পর্যায়ে এমন একটি সম্মানজনক পুরস্কার জেতা খুবই গর্বের। আমি আশা করি এরকম আরও পুরস্কার জিততে পারবো এবং আমাদের দেশকে গর্বিত করতে পারবো। সূত্রঃ যমুনা নিউজ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here