করোনাভাইরাসের কারণে বর্তমানে সামাজিক দূরত্ব বজায় রেখে প্রতিটি ট্রেনের মোট আসন সংখ্যার ৫০ শতাংশ টিকিট বিক্রি করছে রেল কর্তৃপক্ষ, যা বিক্রি হচ্ছে অনলাইনেই। তবে ৫০ শতাংশ টিকিটের অর্ধেক অর্থাৎ মোট আসনের ২৫ শতাংশ আসনের টিকিট আগামী ১২ সেপ্টেম্বর থেকে কাউন্টারের মাধ্যমে বিক্রি করা হবে। মোবাইল অ্যাপ ও অনলাইনে ইস্যু করা হবে বাকি ২৫ শতাংশ।

সোমবার বাংলাদেশ রেলওয়ের উপ-পরিচালক মো. নাসির হাসান খান স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, বর্তমান নিয়মে বিক্রয়কৃত কোনো স্টেশনের অনুকূলে কোনো নির্দিষ্ট শ্রেণিতে মোট আসনের ৫০ শতাংশ টিকিটের সংখ্যা ছয়টির বেশি হলে কাউন্টার, অ্যাপ, অনলাইন ও মোবাইলের মাধ্যমে ইস্যু করা হবে। টিকিটের সংখ্যা ছয়টির কম হলে শুধুমাত্র অ্যাপ, অনলাইন ও মোবাইলের মাধ্যমে ইস্যু করা হবে।

এছাড়া বাংলাদেশ রেলওয়ের কর্মকর্তা-কর্মচারীদের অনুকূলে সংরক্ষিত থাকা ২ শতাংশ আসন বাদ দিয়ে প্রতিটি ট্রেনে মোট আসন সংখ্যার ৫০ শতাংশ টিকিট হিসাব করতে হবে। কোটায় বিক্রি না হওয়া টিকিট যাত্রার ১২০ ঘণ্টা আগে কাউন্টার, অ্যাপ, অনলাইন ও মোবাইল যেকোনো মাধ্যম থেকে ইস্যু করা যাবে। অপরদিকে কাউন্টারের মাধ্যমে সকাল ৮টা থেকে এবং বর্তমান নিয়ম অনুযায়ী অ্যাপ, অনলাইন ও মোবাইলের মাধ্যমে সকাল ৬টা থেকে টিকিট ইস্যু করা যাবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here