প্রাণঘাতী করোনাভাইরাস বিশ্ব ক্রীড়াঙ্গনের জন্য এক চরম বাধা হয়ে দাঁড়িয়েছে। বৈশ্বিক এ মহামারির কারনে স্থবির হয়ে পড়েছে বিশ্ব ক্রীড়াঙ্গন। তবে এ সংকট পেড়িয়ে একে একে মাঠে ফিরছে প্রায় সব ক্রীড়া আসরই। আর আশা করা যায় খুব শীঘ্রই বাংলাদেশ ক্রিকেটও আন্তর্জাতিক ক্রিকেটে ফিরবে।

মহামারী কোভিড-১৯ এর কারনে দীর্ঘ চার মাস গৃহবন্দী ক্রিকেটাররা। তবে ক্রিকেটাররা জুলাই মাসের মাঝামাঝি সময় থেকে একক অনুশীলন করে যাচ্ছে। তবে এখন তারা ছোট ছোট গ্রুপে অনুশীলন করতে পারছে।

করোনার কারণে টাইগার কোচরা সবাই তাদের নিজ নিজ দেশে চলে যায়। তবে এখন প্রায় সবাই ফিরেছেন তাদের কর্মস্থলে। যদিও করোনা পরিক্ষায় উত্তীর্ণ না হওয়ায় সাইফ হাসান যোগ দিতে পারেনি টাইগার ক্যাম্পে। আর বাকি সবাই পাশ করেছে করোনা পরীক্ষাতে। ইতিমধ্যে টাইগারদের অনুশীলন শুরু হয়ে গেছে।

তবে বিদেশী কোচদের কোয়ারেন্টিনের সময় কমানোর জন্য স্বাস্থ্য অধিদপ্তরের কাছে আবেদন করেছিল বিসিবি। আবেদনকালে মৌখিক রায় পায় বিসিবি। কিন্তু রবিবার (১৩ সেপ্টেম্বর) আবেদনটির লিখিত অনুমোদন দেয় বিসিবির চিকিৎসক দেবাশিষ চৌধুরী। তিনি বলেন, স্বাস্থ্য অধিদপ্তর থেকে কোচদের ব্যাপারে অনুমতি পাওয়া গেছে। এতে করে কোচদের অনুশীলন শুরু করতে আর সমস্যা রইলো না।

গত মাসের শেষভাগ থেকেই একে একে বাংলাদেশে পৌঁছান কোচরা। হেড কোচ রাসেল ডমিঙ্গো, ফিল্ডিং কোচ রায়ান কুক, পেস বোলিং কোচ ওটিস গিবসন,ট্রেনার নিক লি ও ক্যালেফাতো সবাই ফিরেছেন।

তবে স্পিন বোলিং কোচ ড্যানিয়েল ভেট্টোরি এবং ব্যাটিং পরামর্শক ক্রেইগ ম্যাকমিলান এখন ভিড়েনি দলে। আগামী মাসে শ্রীলঙ্কায় গিয়ে দলের সাথে যোগ দেয়ার কথা রয়েছে তাদের।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here