অনলাইন ডেস্কঃ বাংলাদেশ আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৫তম জন্মদিন উপলক্ষে ঝালকাঠি জেলার পোনাবলিয়া ইউনিয়নে করোনা ভ্যাকসিন ক্যাম্পেইন চলাকালে এক স্বাস্থ্যকর্মীকে মারধর করেছে ইউপি চেয়ারম্যান আবুল বাসার খান।

মারধরে আহত স্বাস্থ্যকর্মী এনায়েত করিমকে ঝালকাঠি সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে। এ ব্যাপারে ইউপি চেয়ারম্যান আবুল বাসার খানের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহনের জন্য ঝালকাঠি থানায় লিখিত অভিযোগ দায়ের করা হয়েছে বলে জানিয়েছেন উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা. রিফাত আহম্মেদ।

আহত স্বাস্থ্য কর্মী এনায়েত করিম জানান, প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৫তম জন্মদিন উপলক্ষে সকাল ১০টা থেকে করোনা ভ্যাকসিন ক্যাম্পেইন চলছিল। তিনি ও তার এক সহকর্মী ভ্যাকসিন প্রদান করার সময় এলাকার অসংখ্য নারী-পুরুষ জমায়েত হয়। দুপুর আড়াইটার দিকে আমি ভ্যাকসিন প্রদানরত অবস্থায় হঠাৎ ইউপি চেয়ারম্যান আবুল বাসার খান এসে পেছন থেকে আমাকে কিল-ঘুষি মারতে শুরু করে। মারধরের কারণ জানতে চাইলে ইউপি চেয়ারম্যান তাকে বলেন- মহিলাদের লাইনে পুরুষ লোক প্রবেশ করেছে।

তিনি জানান, আমরা দুইজন স্বাস্থ্যকর্মী টিকা দিচ্ছিলাম। লোকজন সামলানো বা লাইন ঠিকরাখা গ্রাম পুলিশ ও আনসার সদস্যদের দায়িত্ব। আমরা কি করবো বলে জানালেও তিনি আমাকে চরথাপ্পর মারতে থাকেন। এক পর্যায়ে আমার ইউনিয়নের বদনাম হলে ‘শালা তোর পেটে সিরিঞ্জ ডুকিয়ে দেবো’ বলে প্রকাশ্যে হুমকি দেয়।

এ ব্যাপারে উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা. রিফাত আহম্মেদ জানায়, তাদের এক স্বাস্থ্যকর্মীকে মারধরের ঘটনা জানতে পেরে তিনি প্রকৃত ঘটনার খোঁজ নিয়ে জেলা প্রশাসক ও সিভিল সার্জনসহ ঊর্ধতন কর্মকর্তার নিকট অবহিত করেছি। তাদের পরামর্শ অনুযায়ী আহত স্বাস্থ্যকর্মীকে চিকিৎসার জন্য সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে এবং আইনগত ব্যবস্থা গ্রহণের প্রক্রিয়া চলছে।

এ ব্যাপারে ইউপি চেয়ারম্যান আবুল বাসার খান জানায়, অভিযোগটি সম্পূর্ন মিথ্যা। সে সরকারি কাজে অবহেলা করেছে। তার সাথে কোন কিছুই হয়নি। আমার বিরুদ্ধে অভিযোগ সম্পূর্ন মিথ্যা। সূত্রঃ বিডি-প্রতিদিন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here