অনলাইন ডেস্কঃ ইউরোরর দুই কোয়ার্টার ফাইনালে আজ রাতে মাঠে নামছে বিশ্বকাপের দুই ফাইনালিস্ট। যেখানে হাঙ্গেরির মাটিতে রাত একটায় বিশ্বচ্যাম্পিয়ন ফ্রান্সের প্রতিপক্ষ সুইজারল্যান্ড। আর, রাত ১০টায় ডেনমার্কের মাঠে, ক্রোয়েশিয়াকে লড়তে হবে সাবেক চ্যাম্পিয়ন স্পেনের বিপক্ষে।

হাঙ্গেরির রাজধানী বুদাপেস্টে বৃষ্টি মাথায় নিয়ে অনুশীলনে আসে বিশ্বচ্যাম্পিয়ন ফ্রান্স। জার্মানির বিপক্ষে জয়, আর হাঙ্গেরি ও পর্তুগালের সাথে ড্র করে গ্রুপসেরা ফরাসীরা সুইজারল্যান্ড ম্যাচের আগে স্বস্তিতে নেই। কারণ, শেষ দুই ম্যাচে তিন গোল হজম করতে হয়েছে ভারানে-কিমপেম্বেদের ডিফেন্স। দুই ডিফেন্ডার লুকাস ডিগনে আর জুলেন কাউন্ডের ইনজুরি বড় দুশ্চিন্তার নাম কোচ দিদিয়ের দেশামের জন্য। আক্রমণভাগে বেনজেমা-এমবাপ্পে-গ্রিজম্যানরা এখনও সেরা ছন্দ দেখাতে পারেননি।

অন্যদিকে এ’ গ্রুপে তৃতীয় হয়ে শেষ ষোলতে আসা সুইজারল্যান্ডের জন্য সবচে বড় বাধার নাম ইতিহাস। গত ৬৭ বছরে কোন বড় আসরের নকআউট পর্বের ম্যাচ জেতেনি সুইসরা। তাদের বড় ভরসার নাম দুই গোল করা লিভারপুল স্ট্রাইকার জারদান শাকিরি।

শেষ ষোলোর আরেক ম্যাচে বিশ্বকাপ রানার্সআপ ক্রোয়েশিয়ার বাঁধা স্পেনের সামনে। টানা দুই ড্র’র পর স্লোভাকিয়ার বিপক্ষে ৫-০ গোলের জয়, দলটির দুর্বার আক্রমণভাগের পরিচয়। কিন্তু, মোরাতা-সারাবিয়া-তোরেসরা সেখানে ধারাবাহিক নয়। প্রতিপক্ষ ক্রোয়েশিয়াও আছে মিশ্র ফর্মে। এক জয়, এক ড্র, আর এক পরাজয় নিয়ে শেষ ষোলতে লুকা মদ্রিচের দল। মিডফিল্ডার ইভান পেরিসিচ দু’গোল করেছেন এই ইউরোয়। তবে করোনা আক্রান্ত হওয়ায় এই ম্যাচে তাকে পাবে না ক্রোটরা। সূত্রঃ যমুনা নিউজ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here