অনলাইন ডেস্কঃ বাংলাদেশ ছাত্র অধিকার পরিষদের প্রথম কাউন্সিল সম্পন্ন হয়েছে। এতে কাউন্সিলরদের প্রত্যক্ষ ভোটে সভাপতি হিসেবে সংগঠনটির ঢাকা বিশ্ববিদ্যালয় শাখার সাবেক সভাপতি বিন ইয়ামিন মোল্লা, সাধারণ সম্পাদক জাহাঙ্গীর নগর বিশ্ববিদ্যালয় শাখার আহবায়ক আরিফুল ইসলাম আদীব ও ঢাকা মহানগরের সাবেক সমন্বয়ক মোল্যা রহমাতুল্লাহ সাংগাঠনিক সম্পাদক নির্বাচিত হয়েছেন।

শনিবার সংগঠনটির কেন্দ্রীয় কার্যালয়ে প্রথমবারের মতো এই কাউন্সিল অনুষ্ঠিত হয়। সম্মেলনে সংগঠনটির সভাপতি, সাধারণ সম্পাদক ও সাংগঠনিক সম্পাদক পদে নির্বাচন হয়।

পরবর্তীতে নির্বাচিতরা ও নীতি নির্ধারকরা সমন্বয় করে ৪১ সদস্যবিশিষ্ট কেন্দ্রীয় কমিটি ঘোষণা করে। এর মধ্যে সহ-সভাপতি পদে ৮ জন, যুগ্ম সাধারণ সম্পাদক পদে ৬ জন, সহ-সাংগঠনিক সম্পাদক পদে ৫ জন ও ১৯ জন সম্পাদকের নাম ঘোষণা করা হয়।

সম্মেলনে কেন্দ্রীয় নেতাদের পাশাপাশি বিশ্ববিদ্যালয়, মহানগর, জেলা ও সমমান কমিটিগুলোর সভাপতি, সাধারণ সম্পাদক ও সাংগঠনিক সম্পাদক কাউন্সিলরসহ ২৪১ জন ভোট দেন। সম্মেলনে মোট ভোটার ২৯৪ জন।

সম্মেলনে প্রধান নির্বাচন কমিশনার হিসেবে দায়িত্ব পালন করেন সংগঠনটির সাবেক যুগ্ম আহবায়ক ও প্রধান নির্বাচন কমিশনার মো. আবু হানিফ। সূত্রঃ বিডি প্রতিদিন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here