অনলাইন ডেস্কঃ ঘুমন্ত প্রেমিকার চোখের পাতা তুলে ফোন আনলক করে তার ব্যাংক অ্যাকাউন্ট থেকে প্রায় দেড় লাখ ইয়ান (বাংলাদেশি টাকায় প্রায় ২০ লাখ ২১ হাজার টাকা) চুরি করায় চীনে হুয়াং নামে এক ব্যক্তিকে সাড়ে তিন বছরের কারাদণ্ড দেয়া হয়েছে। খবর যুক্তরাজ্যের ডেইলি মেইলের।

প্রতিবেদনে বলা হয়, জুয়াতে টাকা হেরে সাবেক প্রেমিকার কাছ থেকে এ টাকা চুরির অভিনব কায়দা ব্যবহার করেছে প্রেমিক। হুয়াং নামের সেই প্রেমিক জুয়াতে হারা টাকা জোগাড় করতে শেষ হাতিয়ার হিসেবে সাবেক প্রেমিকা ঘুমানোর সময় তার মোবাইল ফোনে ফেসিয়াল রিকগনিশন সফটওয়্যার ব্যবহার করে ব্যাংক অ্যাকাউন্ট থেকে ২০ লাখ টাকা ট্রান্সফার করে নেন।

অভিনব কায়দায় টাকা চুরির এ ঘটনায় চীনের দক্ষিণাঞ্চলীয় শহর নানিংয়ে পুলিশে অভিযোগ করেন হুয়াংয়ের সাবেক প্রেমিকা। পরে তদন্তে নেমে এ ঘটনায় হুয়াংয়ের কর্মকাণ্ড সম্পর্কে জানতে পারে পুলিশ। এর পর তাকে গ্রেফতার করা হয়। এ ঘটনায় হুয়াংকে জরিমানা এবং সাড়ে তিন বছরের কারাদণ্ড দেন আদালত।

প্রসঙ্গত, আলিপে চীনের একটি জনপ্রিয় তৃতীয় পক্ষের অনলাইন পেমেন্ট প্ল্যাটফর্ম। এই ঘটনার পর অ্যাপটি তার নিরাপত্তার জন্য আরও কয়েকটি স্তর যোগ করে। সূত্রঃ যমুনা নিউজ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here