অনলাইন ডেস্কঃ এমন কিছু পেশা আছে যা আপনাকে স্মার্টফোনের মাধ্যমে টাকা আয় করার সুযোগ করে দেয়। শুধুমাত্র ইন্টারনেট কানেক্টেড একটি মোবাইল থাকলেই আপনি ঘরে বসে অনলাইনে মোটা অঙ্কের টাকা রোজগার করতে পারবেন। চলুন জেনে নেওয়া যাক স্মার্টফোন ব্যবহার করে টাকা উপার্জনের উপায়।

কনটেন্ট রাইটিং: আপনি যদি স্মার্টফোনে ভয়েস টাইপিং করতে পারেন, তবে আপনার পুরনো স্মার্টফোনের সাহায্যে আপনি অনলাইনে কনটেন্ট লিখে টাকা আয় করতে পারেন। এক্ষেত্রে, ইন্টারনেট থেকে আপনি অনেক ফ্রিল্যান্স কনটেন্ট রাইটিং প্রজেক্ট সাইট পেয়ে যাবেন। যেখানে ইচ্ছানুসারে সংখ্যক কনটেন্ট লেখার মাধ্যমে আপনি টাকা রোজগার করতে পারবেন। এজন্য – ইংরেজি, বাংলা বা যেকোনো আঞ্চলিক ভাষার উপর ভালো দখল থাকা দরকার। একইসঙ্গে, ‘রাইটিং স্কিল’ বা লেখার দক্ষতা থাকা প্রয়োজন ও শব্দভাণ্ডার সমৃদ্ধ হতে হবে।এই পেশায় আপনি ফ্রিল্যান্সার হিসাবে যোগ দিতে পারেন, অথবা কোনো সংস্থার অধীনে নিজেকে রেজিস্টার করে ফুলটাইম কাজ করতে পারেন। তবে কাজ শুরু করার জন্য কোনো বিনিয়োগের প্রয়োজন নেই। এক্ষেত্রে, আপনি অফিসে না গিয়ে ঘরে বসে প্রতি মাসে মোটা অঙ্কের টাকা উপার্জন করতে পারবেন।

অনলাইন ফটো সেলিং: ঘরে বসে অনলাইনে আয় করার আরেকটি উপায় হলো সোশ্যাল মিডিয়ায় ফটো বিক্রি করা। এজন্য আপনার নিজস্ব সোশ্যাল মিডিয়া অ্যাকাউন্ট থাকা দরকার, যেখানে আপনি আপনার ফটোগ্রাফি পোস্ট করতে পারবেন। ছবি কিনতে আগ্রহীরা অনলাইনে আপনার সঙ্গে যোগাযোগ করবে। আপনি আপনার কাঙ্ক্ষিত অর্থের পরিমাণ জানিয়ে, তাদের সেই ছবি বিক্রি করবেন। বর্তমানে এই ব্যবসাটি খুবই জনপ্রিয় হয়েছে এবং প্রতি মাসে ছবি বিক্রি করে ভাল পরিমাণ টাকা আয় করছেন ফটোগ্রাফাররা।এছাড়াও কিছু ওয়েবসাইট আছে যেগুলো আপনাকে ছবি আপলোড করার সুযোগ দেয়। সেখান থেকে ছবি বিক্রি হলে টাকা আপনার ব্যাংক অ্যাকাউন্টে পাটিয়ে দেয়। সূত্রঃ ইত্তেফাক

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here