অনলাইন ডেস্কঃ গাইবান্ধার সুন্দরগঞ্জে ৪০ দিন বয়সের একটি বকনা বাছুর গত ১৫ দিন যাবত আধা লিটার করে দুধ দিচ্ছে। এ ঘটনায় এলাকায় ব্যাপক চাঞ্চল্যের সৃষ্টি হয়েছে।

গাইবান্ধার সুন্দরগঞ্জ উপজেলার সর্বানন্দ ইউনিয়নের কিশামত সর্বানন্দ গ্রামের খামারি আফছার আলীর খামারে এমন ঘটনা ঘটেছে। বাছুরটি এক নজর দেখতে ওই খামারির বাড়িতে প্রতিদিন শত শত মানুষ ভিড় করছে।

জানা গেছে, গত মাসের ২৫ তারিখে সকালে আফছার আলী বকনা বাছুরটির কাছে গিয়ে দেখতে পান বাছুরে ওলান ফোলা। তখনই তিনি ধারণা করেন বাছুরটির ওলানে দুধ জমছে। এছাড়াও তিনি স্থানীয় ডাক্তারকে নিয়ে আসলে তার পরামর্শ শুনে বিষয়টি নিশ্চিত হন। তিনি তাৎক্ষণিক গরুটির ওলান থেকে দুধ সংগ্রহ করেন। প্রথম দুই দিন এক পোয়া দুধ পান তিনি। এখন আধা লিটার, কখনো তিন পোয়া দুধ সংগ্রহ করেন।

এ নিয়ে খামারি আফছার আলী জানান, ২৫ দিন বয়সী বাছুরটির ওলান হঠাৎ ফোলা দেখতে পান তিনি। পরে তিনি দেখতে পান বাছুরটির ওলান থেকে দুধ পড়ছে। পরদিন একই অবস্থা দেখে খামারি দুধ দোহন শুরু করেন। এভাবে টানা ১৫ দিন যাবত তিনি বাছুরটি থেকে দুধ সংগ্রহ করছেন।

প্রতিবেশি ফারুক হোসেন বলেন, এমন ঘটনা প্রথম দেখলাম। প্রথমে বিশ্বাস হয়নি। পরে নিজের চোখে দেখেছি। বিষয়টা আসলেই আশ্চর্যজনক।

বিষয়টি নিশ্চিত করেছেন সুন্দরগঞ্জ উপজেলা প্রাণি সম্পদ কর্মকর্তা ফজলুল করিম। তিনি বলেন, হরমোনের কারণে এমনটা হতে পারে। এটা আশ্চর্যজনক হলেও অলৌকিক কিছু না। যদি এই দুধ স্বাস্থ্যসম্মত হয় তবে এটা যে কেউ পান করতে পারে। সূত্রঃ যমুনা নিউজ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here