অনলাইন ডেস্কঃ প্রোটিয়া তারকা ক্রিকেটার ফাফ ডু প্লেসি ৩৭ বছর বয়সেও যেভাবে ব্যাট হাতে জ্বলে ওঠেন তা দেখে যে কেউ চমকে যেতে বাধ্য। এবারের আইপিএলে ১৬ ম্যাচে ৬৩৩ রান করে সর্বোচ্চ রান সংগ্রহকারী ব্যাটারদের তালিকার দ্বিতীয় স্থানে রয়েছেন এই সিএসকের ওপেনার। তবে দুরন্ত ফর্মে থাকা সেই ডু প্লেসিকেই আসন্ন টি-২০ বিশ্বকাপের জন্য দক্ষিণ আফ্রিকার দলে রাখা হয়নি। যা নিয়ে ক্ষুব্ধ সাবেক প্রোটিয়া পেসার ডেল স্টেইন।

আসন্ন টি-২০ বিশ্বকাপে দক্ষিণ আফ্রিকা দলে ফাফ ডু প্লেসির না থাকা নিয়ে ডেল স্টেইন বলেন, ফাফ ডু প্লেসির জন্য খারাপ লাগবেই। সে যে দেশে আছে, সেখানে টি-টোয়েন্টি বিশ্বকাপ হতে চলেছে। আইপিএল ফাইনালে সে প্রায় ৯০ রান করেছে। আর দুইদিনের মধ্যে সে বিমান ধরে কেপটাউনে ফিরে আসবে। এটার বিষয়ে আমি কথাও বলতে পারছি না। আমার ভীষণই খারাপ লাগছে। পুরো আইপিএল জুড়ে সে অসাধারণ পারফর্ম করেছে। অরেঞ্জ ক্যাপ হাতছাড়া হওয়ায় নিশ্চিত দুঃখ পাবে সে, তবে বিজয়ীর পদক নিয়ে ফিরছে।

ফাফ ডু প্লেসি ২০২০ সালে টেস্ট ক্রিকেট থেকে অবসর নিয়েছিলেন, কিন্তু প্রোটিয়াদের জন্য সব ধরনের সাদা বলের ক্রিকেট খেলার জন্য প্রস্তুত বলে ইঙ্গিত দিয়েছিলেন। দক্ষিণ আফ্রিকা ক্রিকেট বোর্ডের পরিচালক গ্রাহেম স্মিথ জানিয়েছেন যে, তারা টি-টোয়েন্টি বিশ্বকাপ নিয়ে কথা বলার সময় ‘ফ্রি এজেন্ট’ ফাফ ডু প্লেসির সঙ্গে চুক্তি করতে পারেনি, তাই তাকে দলে অন্তর্ভুক্ত করা হয়নি। সূত্রঃ বিডি-প্রতিদিন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here